যশোর আইনজীবী সমিতির নির্বাচন আজ

235

যশোর, ২৮ নভেম্বর, ২০২০ (বাসস) : জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন আজ চলছে। নির্বাচনকে কেন্দ্র করে আদালতপাড়ায় বিরাজ করছে উৎসবের আমেজ। এবারের নির্বাচনে ১৩টি পদের বিপরীতে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নেতৃত্বাধীন মহাজোটের প্যানেলের প্রার্থীরা,বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের প্রার্থীরা এবং গণতান্ত্রিক আইনজীবী সমিতির শুধুমাত্র সভাপতি পদের প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
জেলা আইনজীবী সমিতি কার্যালয় সূত্রে জানা গেছে, এবারের নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নেতৃত্বাধীন মহাজোটের প্যানেলের প্রার্থীরা হলেন- সভাপতি পদে গাজী আব্দুল কাদির, সহ-সভাপতি পদে খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল ও জিএম আবু মুসা, সাধারণ সম্পাদক পদে শাহানুর আলম শাহীন, যুগ্ন সম্পাদক পদে আবুল কায়েস, সহকারি সম্পাদক পদে জাহিদুল ইসলাম সুইট ও নাসির উদ্দিন, গ্রন্থাগার সম্পাদক পদে শহিদুল ইসলাম এবং কার্যনির্বাহী সদস্য পদে আব্দুল্লাহ আল মাসুদ, নব কুমার কুন্ডু, রেজাউর রহমান, আরিফ শাহরিয়ার ও উদয়ন বিশ্বাস।
বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের প্রার্থীরা হলেন- সভাপতি পদে আরএম মঈনুল হক খান ময়না, সহ-সভাপতি পদে আব্দুল লতিফ ও মঞ্জুর কাদের আশিক, সাধারণ সম্পাদক পদে এমএ গফুর, যুগ্ন সম্পাদক পদে আশেক মাসুক সুমন, সহকারি সম্পাদক পদে কাজী সেলিম রেজা ময়না ও মাধবেন্দ্র অধিকারী, গ্রন্থাগার সম্পাদক পদে নুরুজ্জামান খান এবং কার্যনির্বাহী সদস্য পদে মাহমুদা খানম, মকবুল হোসেন, সেলিম রেজা, রুহিন বালুজ ও রোকনুজ্জামান।
এছাড়া গণতান্ত্রিক আইনজীবী সমিতি থেকে শুধুমাত্র সভাপতি পদে প্রার্থী হয়েছেন কাজী ফরিদুল ইসলাম।
জেলা আইনজীবী সমিতির নির্বাচন কমিশনের চেয়ারম্যান অ্যাডভোকেট ইসমত হাসার বলেন, আজ শনিবার সমিতির ১নং ভবন মিলনায়তনে আটটি বুথে সকাল ১০টা থেকে বিরতিহীনভাবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলছে। এবারের ভোটার সংখ্যা ৪৭৪ জন।