উড়ন্ত জয়ে শুরু চট্টগ্রামের

3221

ঢাকা, ২৬ নভেম্বর ২০২০ (বাসস) : উড়ন্ত জয় দিয়ে বঙ্গবন্ধু টি-টুয়েন্টি ক্রিকেট কাপে যাত্রা শুরু করলো গাজী গ্রুপ চট্টগ্রাম।
আজ টুর্নামেন্টের চতুর্থ ও নিজেদের প্রথম ম্যাচে চট্টগ্রাম ৯ উইকেটে হারিয়েছে মুশফিকুর রহিমের বেক্সিমকো ঢাকাকে। টানা দ্বিতীয় ম্যাচে হারলো ঢাকা।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করতে নামে চট্টগ্রাম। ব্যাট হাতে নেমে ২১ রানেই ৩ উইকেট হারায় ঢাকা। ওপেনার তানজীদ হাসান ২, তিন নম্বরে নামা সাব্বির রহমান-অধিনায়ক মুশফিকুর রহিম শুন্য হাতে ফিরেন।
শুরুর ধাক্কাটা সামলে উঠার চেষ্টা করেন আরেক ওপেনার মোহাম্মদ নাইম ও আকবর আলী। চতুর্থ উইকেটে ৪৪ রানের জুটি গড়েন তারা। দলীয় ৬৫ রানে আকবরকে বিদায় দিয়ে জুটি ভাঙ্গেন চট্টগ্রামের স্পিনার মোসাদ্দেক হোসেন। ১৫ রান করেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর।
চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আকবরের বিদায়ের পর ধস নামে ঢাকার ইনিংসে। ৬৫ থেকে ৮৮ রানেই অলআউট হয় তারা। শেষ ৭ উইকেট ২৩ রানে হারায় ঢাকা। তখনও ইনিংসের ২২ বল বাকী ছিলো।
এক প্রান্ত আগলে দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন নাইম। ২৩ বলে ৩টি করে চার ও ছক্কা মারেন তিনি। চট্টগ্রামের শরিফুল-মুস্তাফিজুর-মোসাদ্দেক-তাইজুল ২টি করে উইকেট নেন।
৮৯ রানের সহজ লক্ষ্য স্পর্শ করার কাজটা আরও সহজ করে ফেলেন চট্টগ্রামের দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার। ৫৮ বলে ৭৯ রানের জুটি গড়েন তারা। ঢাকার স্পিনার নাসুমের বলে বোল্ড হবার আগে ৩৪ রান করেন লিটন। ৩৩ বলে ৩টি চার ও ১টি ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি।
এরপর মোমিনুল হককে নিয়ে ৫৫ বল বাকী রেখেই চট্টগ্রামের জয় নিশ্চিত করেন সৌম্য। ২৯ বলে ৪টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৪৪ রান করেন সৌম্য। ৩ বলে ২টি চারে অপরাজিত ৮ রান করেন মোমিনুল। ম্যাচ সেরা হয়েছেন গাজী গ্রুপ চট্টগ্রামের মোসাদ্দেক।
সংক্ষিপ্ত স্কোর :
বেক্সিমকো ঢাকা : ৮৮/১০, ১৬.২ ওভার (নাইম ৪০, আকবর ১৫, মোসাদ্দেক ২/৯)।
গাজী গ্রুপ চট্টগ্রাম : ৯০/১, ১০.৫ ওভার (সৌম্য ৪৪*, লিটন ৩৪, নাসুম ১/৫)।
ফল : গাজী গ্রুপ চট্টগ্রাম ৯ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : মোসাদ্দেক হোসেন (গাজী গ্রুপ চট্টগ্রাম)।