বাসস দেশ-২৫ : শিশু সামিউল হত্যা মামলার রায় ৮ ডিসেম্বর

322

বাসস দেশ-২৫
সামিউল হত্যা-রায়
শিশু সামিউল হত্যা মামলার রায় ৮ ডিসেম্বর
ঢাকা, ২৩ নভেম্বর, ২০২০ (বাসস) : আগামী ৮ ডিসেম্বর রাজধানীর আদাবরে শিশু খন্দকার সামিউল আজিম ওয়াফি (৫) হত্যা মামলার রায়ের দিন ধার্য করেছেন আদালত।
আজ সোমবার রাষ্ট্র ও আসামি পক্ষের যুক্তিউপস্থাপন শেষে ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম রায় ঘোষণার জন্য এদিন ধার্য করেন।
মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১০ সালের ২৩ জুন পরকীয়া প্রেমিক শামসুজ্জামান আরিফ ওরফে বাক্কুর সঙ্গে মায়ের অনৈতিক ঘটনা দেখে ফেলায় সামিউলকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। এরপর লাশ গুম করতে ফ্রিজে ঢোকানো হয়। পরে লাশটি বস্তায় ভরে ঘটনার পরের দিন রাস্তায় ফেলে দেয়া হয়। একইদিন আদাবরের নবোদয় হাউজিং এলাকা থেকে সামিউলের বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় সামিউলের পিতা কে এ আজম বাদি হয়ে আদাবর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
২০১২ সালের ২৫ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা আদাবর থানার ওসি কাজী শাহান হক সামিউলের মা আয়েশা হুমায়রা এশা ও তার মায়ের পরকীয়া প্রেমিক শামসুজ্জামান আরিফ ওরফে বাক্কুর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১২ সালের ১ ফেব্রুয়ারি আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। মামলায় ২২ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। এশা এবং বাক্কু উভয়েই এ হত্যাকান্ডে জড়িত থাকার বিষয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। বর্তমানে বাক্কু ও এশা পলাতক রয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২০৩৫/এবিএইচ