বাসস দেশ-২৩ : রাষ্ট্রীয় পদক পেলেন ফায়ার সার্ভিসের ৪৪ সদস্য

283

বাসস দেশ-২৩
ফায়ার সার্ভিস-পদক প্রদান
রাষ্ট্রীয় পদক পেলেন ফায়ার সার্ভিসের ৪৪ সদস্য
ঢাকা, ২১ নভেম্বর, ২০২০(বাসস) : অগ্নি নির্বাপণ ও উদ্ধার কাজে বীরত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৪৪ সদস্যকে রাষ্ট্রীয় পদক প্রদান করা হয়েছে।
ফায়ার সার্ভিসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, ফায়ার সার্ভিসের সদর দপ্তরে আজ ফায়ার সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান বীরত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৪৪ সদস্যকে রাষ্ট্রীয় পদক পড়িয়ে দেন।
পদক প্রদান শেষে তিনি পদকপ্রাপ্তদের অভিনন্দন জানান এবং তারা ভবিষ্যতে দায়িত্ব পালনে আরো মনোযোগী হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানে পদকপ্রাপ্ত ৪৪জনের মধ্যে ১০জন পেয়েছেন বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পদক, ১৫ জন বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স (সেবা) পদক, ১০ জন পেয়েছেন প্রেসিডেন্ট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পদক এবং ৯ জন প্রেসিডেন্ট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স (সেবা) পদক পেয়েছেন।
‘প্রশিক্ষণ পরিকল্পনা প্রস্তুতি দুর্যোগ মোকাবিলায় আনবে গতি’ এই প্রতিপাদ্য নিয়ে গত ১৯ নভেম্বর থেকে দেশব্যাপী ফায়ার সার্ভিস সপ্তাহ উদযাপিত হয়।
ফায়ার সার্ভিস সপ্তাহ-২০২০পালনের মূল লক্ষ্য ছিল জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি এবং ফায়ার সার্ভিসের কার্যক্রমে তাদের সম্পৃক্ত করা।
এ উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে তিন দিনব্যাপী সারাদেশে নানা ধরনের কর্মসূচি পালন করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তারা।
এ অনুষ্ঠানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: সাজ্জাদ হোসাইন ধন্যবাদ জ্ঞাপন করেন।
বাসস/সবি/এমএমবি/২২৪০/স্বব