বাসস দেশ-২৫ : রাজধানীর উত্তরায় নির্মাণাধীন ভবন থেকে ৩১টি বোমা উদ্ধার, আটক ২

271

বাসস দেশ-২৫
অপরাধ- বোমা উদ্ধার
রাজধানীর উত্তরায় নির্মাণাধীন ভবন থেকে ৩১টি বোমা উদ্ধার, আটক ২
ঢাকা, ২০ নভেম্বর, ২০২০ (বাসস) : রাজধানীর উত্তরা ১০ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোডের একটি নির্মানাধীন বাড়ি থেকে ৩১টি তাজা বোমা উদ্ধার করেছে পুলিশ।
ঢাকা মহানগর উত্তরা গোয়েন্দা বিভাগের উপ-কমিশনার (ডিসি) কাজী শফিকুল আলম বাসসকে বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, ওই বোমাগুলো মজুত রাখতে জড়িত থাকার অভিযোগে তুরাগ থানা এলাকার সুমন ও মামুন নামে দু’জনকে আটক করেছে পুলিশ। প্রাথমিকভাবে জানা গেছে, তারা দুজনই স্থানীয় যুবদলের নেতা। তারা কেন সেখানে হাতবোমাগুলো এনেছিল তা তদন্ত করে দেখা হচ্ছে। জিজ্ঞাবাদের জন্য তাদেরকে ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বম্ব ডিসপোজাল ইউনিটের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে বোমাগুলো নিস্ক্রিয় করেছে বলে জানিয়েছেন ডিএমপি উত্তরা বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (এডিসি) মো. কামরুজ্জামান সরদার। রাত সাড়ে ৮টার দিকে তিনি বাসসকে জানান, ঘটনাস্থল থেকে ২ জনকে আটক করে ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে।
তিনি আরও জানান, গত ১২ নভেম্বর ‘ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচনে ভোট গ্রহণের দিন ওই এলাকায় চারটি বোমা বিস্ফোরিত হয়েছিল। ওই ঘটনায় বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ওইদিন ৫টি ককটেলসহ একজনকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্য মতে উত্তরার কামারপাড়া এলাকা থেকে এসব বোমা উদ্ধার করা হয়। পরে সেগুলো নিস্ক্রিয় করা হয়েছে।
পুলিশ জানায়, আজ শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে স্থানীয় থানা পুলিশ ওই নির্মানাধীণ বাড়িটি প্রথমে ঘিরে চারপাশে অবস্থান নিয়ে উদ্ধার কাজ শুরু করে। পরে সেখানে ডিএমপি পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ও উত্তরা পশ্চিম থানা পুলিশ একযোগে উদ্ধার কাজ চালায়।
ডিএমপি’র উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) তপন চন্দ্র সাহা আজ শুক্রবার রাত পৌনে ৮টায় বাসসকে বোমা উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২২০০/স্বব