বাসস ক্রীড়া-১৫ : কাল পিএসএলের প্লে-অফ খেলতে নামবেন তামিম

134

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-তামিম
কাল পিএসএলের প্লে-অফ খেলতে নামবেন তামিম
করাচি, ১৩ নভেম্বর ২০২০ (বাসস) : আগামীকাল পাকিস্তান সুপার লিগের (পিএসএল) বাকী প্লে-অফ শুরু হচ্ছে। কোয়ালিফাইয়ারে মুখোমুখি হবে মুলতান সুলতান ও করাচি কিংস। আর প্রথম এলিমিনেটরে লড়বে লাহোর কালান্দার্স ও পেশোয়ার জালমি। লাহেরের হয়ে মাঠে নামবেন তামিম। লাহোরের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে।
পিএসএলের প্লে-অফে খেলতে গত ১১ অক্টোবর পাকিস্তানে পৌছান তামিম। সেখানে দু’দিনের কোয়ারেন্টাইন শেষে লাহোরের হয়ে একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলেন তামিম। ঐ ম্যাচে প্রতিপক্ষ মুলতান সুলতানসের হয়ে ৩৮ বলে ৩৭ রান করেন তামিম।
অস্ট্রেলিয়ার ক্রিস লিনের পরিবর্তে প্লে-অফে লাহোর কালান্দার্সের হয়ে খেলার সুযোগ পান তামিম। তামিম ছাড়াও পিএসএলের প্লে-অফে বাংলাদেশ থেকে মুলতান সুলতানসের হয়ে খেলার কথা ছিলো মাহমুদুল্লাহ রিয়াদের। কিন্তু করোনায় আক্রান্ত হয়েছেন তিনি। তার পরিবর্তে ইংল্যান্ডের মঈন আলীকে দলে নিয়েছে মুলতান।
গত মার্চে করোনাভাইরাসের কারনে পিএসএল মাঝপথে বন্ধ হয়ে যায়। বন্ধ হবার আগে শুধুমাত্র প্লে-অফের খেলাই বাকী ছিলো। প্লে-অফে উঠেছিলো মুলতান সুলতান, করাচি কিংস, লাহোর ও পেশোয়ার।
লিগ পর্বে ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে লিগের সেরা হয় মুলতান। ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থান পায় করাচি। ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় হয় তামিমের লাহোর। ১ পয়েন্ট নিয়ে চতুর্থ হয় পেশোয়ার।
পয়েন্ট টেবিলের শীর্ষ দু’টি দল মুলতান ও করাচি কোয়ালিফাইয়ারে নাম লেখায়। কোয়ালিফাইয়ারের জয়ী দল খেলবে ফাইনালে। হেরে যাওয়া দল দ্বিতীয় এলিমিনেটরে নাম তুলবে।
আর তৃতীয় ও চতুর্থস্থানে থাকা লাহোর ও পেশোয়ার খেলবে প্রথম এলিমিনেটরে। এ ম্যাচে হেরে যাওয়া দল বিদায় নিবে টুর্নামেন্ট থেকে। আর জয়ী দল উঠবে দ্বিতীয় এলিমিনেটরে। দ্বিতীয় এলিমিনেটরের জয়ী দল দ্বিতীয় দল হিসেবে ফাইনালের টিকিট পাবে।
বাসস/এএমটি/২০০০/স্বব