বাসস ক্রীড়া-১৪ : বাংলাদেশের জন্য এক নিয়ম, ইংল্যান্ডের জন্য আরেক নিয়মে শ্রীলংকার নাটক

185

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-শ্রীলংকা-ইংল্যান্ড
বাংলাদেশের জন্য এক নিয়ম, ইংল্যান্ডের জন্য আরেক নিয়মে শ্রীলংকার নাটক
কলম্বো, ১৩ নভেম্বর ২০২০ (বাসস) : কোয়ারেন্টাইন নিয়ে বাংলাদেশের জন্য এক নিয়ম, আর ইংল্যান্ডের জন্য আরেক নিয়মের নাটক দেখালো শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)।
আগামী জানুয়ারিতে শ্রীলংকা সফরে যাবে ইংল্যান্ড ক্রিকেট দল। গেল মার্চে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে লংকায় গিয়েছিলো ইংলিশরা। কিন্তু করোনার কারনে সিরিজটি আর অনুষ্ঠিত হয়নি। সেই সিরিজ খেলতেই আবারো দ্বীপ দেশটিতে যাবে ইংল্যান্ড। করোনার প্রকোপ এখনো অব্যাহত রয়েছে।
কিš ‘শ্রীলংকা সফরে গিয়ে কোয়ারেন্টাইনে থাকতে হবে না ইংল্যান্ডকে। অথচ এই কোয়ারেন্টাইন ইস্যুতেই গত অক্টোবরে দেশের মাটিতে বাংলাদেশের বিপক্ষে সিরিজ বাতিল করে শ্রীলংকা।
শ্রীলংকা বোর্ড থেকে জানানো হয়, সফরে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে বাংলাদেশকে। আর কোয়ারেন্টাইনে থাকাকালীন কোন অনুশীলন করা যাবে না। এমনকি হোটেল রুম থেকেও বের হওয়া যাবে না।
বাংলাদেশের পক্ষ থেকে বলা হয়েছিলো, কোয়ারেন্টাইনের সময়সীমা কমাতে। কিন্তু শ্রীলংকা বোর্ড রাজি না হওয়ায়, সিরিজটি বাতিল হয়ে যায়।
কিন্তু আগামী জানুয়ারিতে শ্রীলংকা সফরে কোয়ারেন্টাইনে থাকবে না ইংল্যান্ড। শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে যুক্তরাজ্যে ১৪ দিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ করে আসবে ইংল্যান্ড দল। এমনই জানান এসএলসির প্রধান নির্বাহি অ্যাশলে ডি সিলভা।
তিনি বলেন, ‘আগামী ৩ জানুয়ারি শ্রীলংকায় আসবে ইংল্যান্ড। ১৪ জানুয়ারি থেকে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে। ২৩ জানুয়ারি থেকে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।’
ডি সিলভা আরও বলেন, ‘টেস্ট সিরিজের আগে শ্রীলংকার কোন ঘরোয়া দলের বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে না ইংল্যান্ড। তবে নিজেদের মধ্যে দু’টি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে ইংল্যান্ড। শ্রীলংকায় আসার আগে যুক্তরাজ্যে ১৪ দিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ করবে ইংল্যান্ড।’
বাসস/এএমটি/১৯০৫/স্বব