আওয়ামী লীগের উপ-কমিটি আগামী সপ্তাহে : ওবায়দুল কাদের

728

ঢাকা, ১৩ নভেম্বর, ২০২০ (বাসস) : আগামীকাল শনিবার বিকেলে আওয়ামী যুবলীগের পূর্ণাঙ্গা কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, ‘আমরা আমাদের সহযোগী সংগঠনের কমিটিগুলো এর মধ্যে দিয়ে দিয়েছি। বাকি ছিল শুধু যুবলীগ। আগামীকাল (শনিবার) বিকেলে আমরা যুবলীগের কমিটি দিয়ে দেবো এবং আগামী সপ্তাহে আমরা আমাদের কেন্দ্রীয় উপ-কমিটি গুলো দিয়ে দেবো। নেত্রী আমাদের সেই নির্দেশ দিয়েছেন।’
ওবায়দুল কাদের আজ শুক্রবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।
উপ-কমিটি গুলোর বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কয়েকটি উপ-কমিটির চেয়ারম্যান নির্ধারণের কাজ বাকি ছিল। চার জন ইতোমধ্যে হয়ে গেছে। কমিটি গুলো বেশিরভাগ জমা হয়েছে। দুই-তিনটা বাকি আছে। এগুলো আমরা আগামী সপ্তাহে দিয়ে দেবো।
দলের বিভিন্ন ইউনিটের সম্মেলনের বিষয়ে কাদের বলেন, জেলা ও উপজেলা পর্যায়ে যেসব স্থানে সম্মেলন হয়নি সেসব সম্মেলন করার উদ্যোগ নেওয়া হয়েছে। যেসব স্থানে সম্মেলন হয়ে গেছে, সেসব স্থানের কমিটি গুলোর বিষয়ে আমাদের বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতারা খোঁজ খবর নিচ্ছেন। ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ বাকি আছে। এগুলোও খুব তাড়াতাড়ি হয়ে যাবে। শিগগিরই আমরা এসব কমিটিও করে দেবো।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, উপ-দফতর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় সদস্য শাহাবুদ্দিন ফরাজী ও আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।