বাসস দেশ-৪০ : সারদেশের সুষম উন্নয়নে কাজ করছে সরকার : পরিকল্পনামন্ত্রী

285

বাসস দেশ-৪০
মান্নান-সুনামগঞ্জ
সারদেশের সুষম উন্নয়নে কাজ করছে সরকার : পরিকল্পনামন্ত্রী
ঢাকা, ১১ নভেম্বর,২০২০ (বাসস) : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আঞ্চলিকতাকে প্রাধান্য নয় বরং সারা দেশের সুষম উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে।
তিনি আজ বুধবার দক্ষিণ সুনামগঞ্জের শান্তিগঞ্জ মোড়ে স্থানীয় ছাত্র-জনতার সমাবেশে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
সুনামগঞ্জ জেলায় ‘সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজ, সুনামগঞ্জ টেক্সটাইল ইনস্টিটিউট ও সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’ স্থাপনের সিদ্ধান্ত নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানাতে এ সমাবেশের আয়োজন করা হয় ।
মন্ত্রী বলেন,‘হাওরে অভিনব পরিবর্তন আসবে । সুনামগঞ্জ শহর থেকে পাগলা পর্যন্ত সুনামগঞ্জ-সিলেট সড়কের দু’পাশে সরকারি সকল স্থাপনা গড়ে তোলা হবে। সুনামগঞ্জ থেকে নেত্রকোনা পর্যন্ত যে সড়ক হবে তার মধ্যে ১৭ কিলোমিটার হবে উড়াল সড়ক ।’
এম এ মান্নান বলেন, সুনামগঞ্জ সদর উপজেলার যেখানে বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হচ্ছে, সারা জেলার মানুষের সুবিধাজনক স্থান এটি। সুনামগঞ্জ-সিলেট সড়কের যে স্থানে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্থান নির্বাচন করে প্রস্তাব করা হয়েছে, সেটিও সকলের মধ্যবর্তী স্থানে এবং সবচেয়ে উঁচু জমি। সুনামগঞ্জ হাওর ও কৃষিনির্ভর জেলা। তাই এখানে কৃষি ইনস্টিটিউট, মৎস্য সম্পদ সুরক্ষার জন্য নানা ধরনের প্রকল্প শিগগিরই গ্রহণ করা হবে।
স্থানীয় রাজনৈতিক নেতা আব্দুর রউফ সমাবেশে সভাপতিত্ব করেন।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নূর হোসেনসহ স্থানীয় নেতৃবৃন্দ এতে বক্তৃতা করেন।
বাসস/তবি/জেডআরএম/২২৩৫/এবিএইচ