বাসস প্রধানমন্ত্রী-৫ (লীড) : বাইডেন ও হ্যারিসকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

136

বাসস প্রধানমন্ত্রী-৫ (লীড)
প্রধানমন্ত্রী-মার্কিন-প্রেসিডেন্ট-অভিনন্দন
বাইডেন ও হ্যারিসকে প্রধানমন্ত্রীর অভিনন্দন
ঢাকা, ৮ নভেম্বর, ২০২০ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ও ভাইস-প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় জো বাইডেন ও কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়েছেন।
জো বাইডেন ও কমলা হ্যারিসকে পাঠানো পৃথক বার্তায় শেখ হাসিনা বলেন, বাংলাদেশ সরকার ও জনগণের পক্ষে তিনি আমেরিকা যুক্তরাষ্ট্রের ৪৬ তম প্রেসিডেন্ট এবং ৪৯তম ভাইস-প্রেসিডেন্ট হিসাবে বিজয়ে তাদের উষ্ণ অভিনন্দন জানাচ্ছেন।
জো বাইডেনকে পাঠানো বার্তায় প্রধানমন্ত্রী বলেন, আমি বিশ্বাস করি যে আপনার বিপুল বিজয় অসাধারণ নেতৃত্বের প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের জনগণের গভীর আস্থা ও বিশ্বাসের প্রতিফলন।
তিনি বলেন, আপনার নেতৃত্ব একটি শান্তির নতুন যুগে সমৃদ্ধি অর্জনে আন্তর্জাতিক সহযোগিতা এবং জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় মার্কিন যুক্তরাষ্ট্রকে শক্তি জোগাবে।
১৯৭১ সালে স্বাধীন হওয়ার পর থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে বাংলাদেশ একটি চমৎকার ও টেকসই সম্পর্ক গড়ে তুলেছে উল্লেখ করে তিনি আশা প্রকাশ করেন যে জো বাইডেনের নেতৃত্বে এ সম্পর্কটি আরো নতুন উচ্চতায় উন্নীত হবে।
প্রধানমন্ত্রী সন্ত্রাসবাদ, সহিংস চরমপন্থা, বিদ্বেষ, বোহিঙ্গাদের মতো জোরপূর্বক বাস্তুচ্যুতকরণের মতো সমস্যা মোকাবেলায় নতুন মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে ঘনিষ্টভাবে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেন।
এছাড়া শেখ হাসিনা কমলা হ্যারিসকে লিখেছেন, আপনার গৌরবময় বিজয় আপনার বীরোচিত নেতৃত্ব, জনসেবায় উল্লেখযোগ্য কৃতিত্ব এবং দেশ ও জনগণের জন্য আপনার মূল্যবান অবদানের সাক্ষ্য দেয়।
শেখ হাসিনা বলেন, কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পর থেকে বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্র একটি স্থায়ী ও ফলপ্রসূ অংশীদারিত্বের সম্পর্ক গড়ে তুলেছে, যা সময়ের সাথে আরো উন্নত ও গভীর হচ্ছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জো বাইডেন ও কমল হ্যারিসকে যথা শিগগির সম্ভব বাংলাদেশ সফর করে দেশটির আকর্ষণীয় আর্থসামাজিক উন্নয়ন এবং নারীর অসাধারণ ক্ষমতায়ন প্রত্যক্ষ করার আন্তরিক আমন্ত্রণ জানিয়েছেন।
বাসস/এমএকে/অনু-এইচএন/২২৪৭/আরজি