বাসস দেশ-৩৬ : নারায়ণগঞ্জের পাগলা থেকে অস্ত্রসহ ৬ ডাকাত গ্রেফতার

121

বাসস দেশ-৩৬
ডাকাত-আটক
নারায়ণগঞ্জের পাগলা থেকে অস্ত্রসহ ৬ ডাকাত গ্রেফতার
ঢাকা, ৮ নভেম্বর, ২০২০ (বাসস) : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার পাগলা বাজার এলাকায় অভিযান চালিয়ে দলনেতা রণিসহ ৬ ডাকাতকে গ্রেফতার করেছে।
র‌্যাব-১, উত্তরার একটি দল গোপন সংবাদের ভিত্তিতে রোববার বিকেল ৫টার দিকে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার পাগলা বাজারস্থ ডিএন রোডের দক্ষিণ পাশে খালি জায়গা থেকে তাদের আটক করে।
র‌্যাব-১ এর সহকারি পুলিশ সুপার (মিডিয়া) মো. মোর্শেদুল হাসান আজ রাতে বাসসকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান,আটককৃতরা হলো, মূলহোতা মোঃ রনি (২২), মো. শাহীন (২৪),আপেল মন্ডল (২৪), মো. সফিক রহমান ওরফে রাসেল (২৩), মো. আব্দুর রহিম ওরফে রফিক (৪০) ও মো. আল আমিন ওরফে স্বপন (২৮)।
তারা নারায়ণগঞ্জ,গাইবান্ধা,গাজীপুর ও টাঙ্গাইল জেলার বাসিন্দা বলে জানা গেছে।
এ সময় তাদের কাছ থেকে ২ টি বিদেশী পিস্তল, ১ টি রিভলবার, ২ টি ম্যাগাজিন, ৪টি শাবল, ১ টি কাটার, ১ টি চাকু, ৪ টি মোবাইল ফোন, ৪ টি গরু ও ১ টি ট্রাক উদ্ধার করা হয়।
র‌্যাব জানায়, আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে, তারা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য। এই সংঘবদ্ধ ডাকাত দলটির স্থায়ী সদস্য ১৫ থেকে ২০ জন। রনি এই ডাকাত দলের মূল হোতা। সে এ ডাকাত দলটিকে নিয়ন্ত্রণ করত।
র‌্যাবের এ কর্মকর্তা জানান, এ চক্রের সদস্যরা দীর্ঘদিন যাবত নানাবিধ অপরাধের সাথে জড়িত। তারা বিভিন্ন সময়ে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন ধরণের অপরাধ করে আসছিল।
র‌্যাব-১ এর সহকারি পুলিশ সুপার জানান, এছাড়াও এই চক্রটি রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় প্রাইভেটকার ও মাইক্রোবাসে করে স্বর্ণের দোকান, বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠান, বিভিন্ন ধরণের দোকানে ডাকাতি করতো। রাতের বেলায় তারা যেখানে ডাকাতি করতো সখানে এই চক্রের অন্যান্য সদস্যরা আইন শৃঙ্খলাবাহিনীর পরিচয় দিয়ে ঘুরাঘুরি করে এলাকায় ভীতি প্রদর্শন এবং নাইটগার্ডকে অন্যত্র সরিয়ে দিয়ে ডাকাতি করতো বলে র‌্যাব সূত্রে জানা যায়।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২২২৯/স্বব