বাসস ক্রীড়া-১৬ : হায়দার-বাবররের জোড়া হাফ-সেঞ্চুরিতে সিরিজ জিতলো পাকিস্তান

177

বাসস ক্রীড়া-১৬
ক্রিকেট-টি-টুয়েন্টি
হায়দার-বাবররের জোড়া হাফ-সেঞ্চুরিতে সিরিজ জিতলো পাকিস্তান
রাওয়ালপিন্ডি, ৮ নভেম্বর ২০২০ (বাসস) : হায়দার আলী ও অধিনায়ক বাবর আজমের জোড়া হাফ-সেঞ্চুরিতে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টুয়েন্টিও জিতে নিলো স্বাগতিক পাকিস্তান। আজ দ্বিতীয় টি-টুয়েন্টিতে পাকিস্তান ৮ উইকেটে হারিয়েছে সফরকারী জিম্বাবুয়েকে। ফলে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান।
রাওয়ালপিন্ডিতে টস জিতে প্রথমে বোলিং করতে নামে পাকিস্তান। ব্যাট হাতে নেমে পাকিস্তানের বোলারদের সামনে নিজেদের দাপট দেখাতে পারেনি জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। ৯০ রানের মধ্যে উপরের সারির ছয় ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফিরেন।
তবে রায়ান বার্লের অপরাজিত ৩২ রানের সুবাদে শেষ পর্যন্ত সম্মানজনক স্কোর পায় জিম্বাবুয়ে। ২০ ওভারে ৭ উইকেটে ১৩৪ রান করে তারা। বার্ল ২২ বলে অপরাজিত ৩২ রান করেন। এছাড়া ওয়েসলি মাধভেরে ২২ বলে ২৪ রান করেন। পাকিস্তানের হারিস রউফ ও স্পিনার উসমান কাদির ৩টি করে উইকেট নেন।
১৩৫ রানের লক্ষ্যে তৃতীয় ওভারেই উইকেট হারায় পাকিস্তান। ওপেনার ফখর জামান ৫ রান করেন। এরপর দ্বিতীয় উইকেটে ১০০ রান যোগ করে দলের জয়ের পথ সহজ করে দেন অধিনায়ক বাবর ও তিন নম্বরে নামা হায়দার। গতকাল প্রথম ওয়ানডেতে ৮২ রান করা বাবর এবার ৫১ রানে থামেন। তার ২৮ বলের ইনিংসে ৮টি চার ও ১টি ছক্কা ছিলোা।
অধিনায়ক ফিরলেও, দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন হায়দার। ৪৩ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৬৬ রান করে ম্যাচ সেরা হন হায়দার। হায়দারের সাথে ১১ রানে অপরাজিত থাকেন খুশদিল শাহ।
আগামী ১০ নভেম্বর একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ টি-টুয়েন্টি।
বাসস/এএমটি/২১৫৬/স্বব