বাসস দেশ-৩০ : সিলেটে সাহেদের বিরুদ্ধে ৩ মামলায় গ্রেফতারি পরোয়ানা

169

বাসস দেশ-৩০
সিলেট-সাহেদ-পরোয়ানা
সিলেটে সাহেদের বিরুদ্ধে ৩ মামলায় গ্রেফতারি পরোয়ানা
সিলেট, ৮ নভেম্বর, ২০২০ (বাসস) : করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট প্রদান, অর্থ আত্মসাতসহ প্রতারণার অভিযোগে গ্রেফতার রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ ওরফে সাহেদ করিমের বিরুদ্ধে চেক ডিজঅনারের তিন মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছে সিলেটের একটি আদালত।
আজ রোববার দুপুরে সিলেট জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট- আদালত-১ এর বিচারক হারুনুর রশীদ তার বিরুদ্ধে এই পরোয়ানা জারি করেন।
সিলেট জেলা ও দায়রা জজ আদালতের এপিপি ও বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. আবদুস সাত্তার এ তথ্য নিশ্চিত করেন ।
এর আগে গত ৩ এপ্রিল সাহেদের দেওয়া ১০ লাখ টাকা করে ২টি চেকে ২০ লাখ টাকা ও আরও একটি চেকে ৫০ হাজার টাকা নির্ধারিত সময়ে না পাওয়ায় মোট ৩টি মামলা করেন সিলেটের জৈন্তাপুর উপজেলার দরবস্ত এলাকার পাথর ব্যবসায়ী শামসুল মৌলা নামের এক ব্যক্তি। এ ৩টি মামলাতেই সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত।
সিলেট জৈন্তাপুরের পাথর ব্যবসায়ী, ‘মাওলা স্টোন ক্রাশার মিলের স্বত্বাধিকারী শামসুল মৌলা জানান, সাহেদ আমার কাছ থেকে পাথর নিয়েছিলো। পাথর নেওয়ার পর সে আমাকে চেকগুলো দিয়েছিলো। তার নিজের স্বাক্ষর করা এ তিনটি চেকে ২০ লাখ ৫০ হাজার টাকা। সে আরও একটি চেক দিয়েছিলো। ওই চেক অন্য ব্যক্তি নামে। পরবর্তীতে আমি টাকার জন্য তার সাথে যোগাযোগ করলে সে আমাকে হুমকি ধামকি দিত। ক্ষমতা দেখাতো।
আজ রোববার চেক ডিজঅনারের মামলার শুনানি অনুষ্ঠিত হয়েছে। শুনানিকালে বিবাদী পক্ষের আইনজীবি সাহেদের জামিনের আবেদন করলে সিলেট চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (১ম) আদালতের বিচারক হারুনুর রশিদ জামিন আবেদন নাকচ করে সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।
করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট প্রদান, অর্থ আত্মসাতসহ প্রতারণার গুরুতর অভিযোগ উঠার পর গত ১৫ জুলাই সাতক্ষীরার দেবহাটা সীমান্ত এলাকা থেকে রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদকে গ্রেফতর করে র‌্যাব।
এর আগে ৬ জুলাই রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে ভুয়া করোনা পরীক্ষার রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম উঠে আসে। পরে রিজেন্টের উত্তরা ও মিরপুর শাখা সিলগালা করে দেয়া হয়।
বাসস/এমএ/এমএমবি/২০৫৬/এএএ