পোল্ট্রি ও হিমায়িত মৎস্য রপ্তানী শিল্পের উন্নয়নে কার্যকর পদক্ষেপ নেবে সরকার : শ ম রেজাউল

361

ঢাকা, ৮ নভেম্বর, ২০২০ (বাসস) : পোল্ট্রি ও হিমায়িত মৎস্য রপ্তানী শিল্পের উন্নয়নে সরকার কার্যকর পদক্ষেপ নেবে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি।
তিনি আজ মন্ত্রণালয়ের নিজ দপ্তরে বাংলাদেশ ফ্রোজেন ফুড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ পোল্ট্রি ইন্ড্রাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)’র প্রতিনিধিদের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতকালে এ কথা জানান।
শ ম রেজাউল করিম বলেন, করোনাভাইরাসের মহামারীর মধ্যেও মৎস্য ও প্রাণিসম্পদ খাত সচল রাখার জন্য আমরা কাজ কাজ করে যাচ্ছি। গতিশীল নীতি নিয়ে আমরা এগিয়ে যাওয়ার চেষ্ঠা করছি।
তিনি বলেন, এই খাতকে আরো গতিশীল করার জন্য আমরা মাঠ পর্যায়ে যাচ্ছি। বেকারত্ব দূর, উদ্যোক্তা তৈরি, গ্রামীণ অর্থনীতি সচল করতে ও জনগণের পুষ্টি ও আমিষের চাহিদা পূরণের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার।
মন্ত্রী বলেন, করোনাভাইরাসের মহামারীকালেও দেশের ভেতরে সৃষ্ট ও দেশের বাইরে থেকে আসা বেকারদের কর্মসংস্থানে তার মন্ত্রণালয় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
তিনি বলেন, এজন্য আমরা এই খাতে তৃণমূল পর্যায়ে ক্ষতিগ্রস্তদের নগদ প্রণোদনা দেয়ার পরিকল্পনা নিয়েছি। যাতে ক্ষতিগ্রস্তরা আবার ঘুরে দাঁড়াতে পারে। এই দু’টি খাতে আমরা কার্যকর পরিবর্তন আনতে চাই।
এ সময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, বাংলাদেশ ফ্রোজেন এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি কাজী বেলায়েত হোসেন, সিনিয়র সহ-সভাপতি আশরাফ হোসেন মাসুদ, বিপিআইসিসি’র সভাপতি মশিউর রহমান, ওয়ার্ল্ডস পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন বাংলাদেশ শাখার সাধারণ সম্পাদক ডা. আলী ইমাম, ব্রিডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি রকিবুর রহমান ও ফিড ইন্ড্রাস্ট্রিজ অ্যাসোসিয়েশন বাংলাদেশ’র সাধারণ সম্পাদক মো. আহসানুজ্জামান উপস্থিত ছিলেন।