বাসস দেশ-২৫ : শাহজালালে বিমানের টয়লেট থেকে ৬৮ পিস সোনার বার উদ্ধার

129

বাসস দেশ-২৫
শাহজালাল-সোনা আটক
শাহজালালে বিমানের টয়লেট থেকে ৬৮ পিস সোনার বার উদ্ধার
ঢাকা, ৬ নভেম্বর, ২০২০ (বাসস) : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি বিমানের টয়লেট থেকে ৭ কেজি ৮৮৮ গ্রাম ওজনের ৬৮টি পিস সোনার বার উদ্ধার করেছে কাস্টমস শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর কর্তৃপক্ষ।
উদ্ধারকৃত প্রতিটি সোনার বারের ওজন ১০ তোলা বলে জানা যায়। এসব সোনার বারের আনুমানিক বাজার মূল্য ৪ কোটি ৭৩ লাখ ২৮ হাজার টাকা।
আজ শুক্রবার কাস্টমস শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) মোহাম্মদ মুবিনুল কবীর সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন ।
কাস্টমস শুল্ক গোয়েন্দা ও বিমানবন্দর সূত্রে জানা যায়, আজ শুক্রবার সকাল পৌনে ৯টার দিকে দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের (বিজি-২৪৮) একটি উড়োজাহাজ শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে।
গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে কাস্টমস শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা দুবাই থেকে আসা বিমানে তল্লাশি চালায় বলে কাস্টমস শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের এক সংবাদ বিঞ্জপ্তিতে জানানো হয়। একটানা প্রায় ৪ ঘন্টা তল্লাশির এক পর্যায়ে তারা ওই উড়োজাহাজের টয়লেটে টিস্যু রাখার বক্সের নিচের চেম্বারে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ৭ কেজি ৮৮৮ গ্রাম সোনা উদ্ধার করে।
এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২১৪৮/স্বব