বাসস দেশ-১৬ : গণমাধ্যমকর্মীরা হচ্ছেন সমাজের বিবেক : তালুকদার আব্দুল খালেক

169

বাসস দেশ-১৬
গণমাধ্যম-সমাজ
গণমাধ্যমকর্মীরা হচ্ছেন সমাজের বিবেক : তালুকদার আব্দুল খালেক
খুলনা, ৬ নভেম্বর, ২০২০ (বাসস) : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, গণমাধ্যমকর্মীরা হচ্ছেন সমাজের বিবেক। সংবাদ সংগ্রহে অনেক বেশি পরিশ্রম করলেও তারা শারীরিক ও মানসিক বিকাশের লক্ষ্যে খেলাধুলার চর্চার বিষয়েও সচেতন।
তিনি আজ খুলনার সাংবাদিকদের অংশগ্রহণে জেলা স্টেডিয়ামে ওয়ালটন-খুলনা প্রেসক্লাব মিডিয়া কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। খুলনা প্রেসক্লাব এই অনুষ্ঠানের আয়োজন করে।
মেয়র বলেন, শারীরিক সুস্থতার জন্য খেলাধুলার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। খেলাধুলা একদিকে যেমন মনের আনন্দ দেয়, তেমনি শারীরিক সুস্থতা বজায় রাখতে সহায়তা করে এবং ক্রীড়ার মাধ্যমে খেলোয়াড়দের মনে প্রতিযোগিতার মনোভাব সৃষ্টি করে।
তিনি বলেন, খেলাধুলা শুধু বিনোদনেরই মাধ্যম নয়, এর সাথে দেহ ও মনের সুস্থতার সম্পর্ক রয়েছে। সরকার খেলাধুলার দিকে নজর দেয়ার ফলে ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশের অর্জন দেশ-বিদেশে ছড়িয়ে পড়ছে।
খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। এসময় খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. মুন্সি মাহাবুব আলম সোহাগ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা, খুলনা ওয়ালটনের এরিয়া ম্যানেজার মো. শাহানুর আলমসহ গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।
খুলনার সাংবাদিকদের নিয়ে মোট চারটি দল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। আগামী ১০ নভেম্বর ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।
উদ্বোধনী খেলায় রূপসা টাইগার্স বনাম শিবসা ওয়ারির্সের মধ্যকার টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।
বাসস/জেডএইচ/এমএসএইচ/১৯০০/-অমি