বাসস ক্রীড়া-১৪ : স্পেন জাতীয় দলে প্রথম ডাক পেয়েছেন লোরেন্ত, ফিরেছেন মোরাতা ও কোক

198

বাসস ক্রীড়া-১৪
ফুটবল-ইউরো-নেশন্স-স্পেন-স্কোয়াড
স্পেন জাতীয় দলে প্রথম ডাক পেয়েছেন লোরেন্ত, ফিরেছেন মোরাতা ও কোক
মাদ্রিদ, ৬ নভেম্বর ২০২০ (বাসস/এএফপি) : হল্যান্ডের সঙ্গে প্রীতি এবং জার্মানি ও সুইজারল্যান্ডের বিপক্ষে নেশন্স লীগে ম্যাচের জন্য শুক্রবার জাতীয় দলের স্কোয়াড ঘোষণা করেছে স্পেন। স্কোয়াডে পুনরায় ডাক পেয়েছেন জুভেন্টাস ফরোয়ার্ড আলভারো মোরাতা ও অ্যাটলেটিকো মাদ্রিদের মিডফিল্ডার কোক।
জাতীয় দলের কোচ লুইস এনরিখ প্রথমবারের দলে ডেকেছেন কোকের অ্যাটলেটিকো সতীর্থ মার্কোস লোরেন্তকে। সেই সঙ্গে তালিকায় রেখেছেন চেলসিতে স্থান হারানো গোল রক্ষক কেপা অ্যারিজাবালাগা।
অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ধারে জুভেন্টাসে যোগ দেয়ার পর সাত ম্যাচ থেকে ছয় গোল আদায় করেছেন ২৮ বছর বয়সি মোরাতা। সর্বশেষ ২০১৯ সালের নভেম্বরে স্প্যানিশ জাতীয় দলে খেলেছিলেন তিনি।
২০১৮ সালে রাশিয়া বিশ^কাপে বিষ্ময়কর ভাবে শেষ ষোল থেকে স্পেন ছিটকে পড়ার পর জাতীয় দলে একবার মাত্র খেলার সুযোগ পেয়েছিলেন অ্যাটলেটিকো মাদ্রিদের অধিনায়ক কোক। ১১ নভেম্বর হল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে আমস্টারডাম সফর করবে স্প্যানিশ দল। এরপর ১৪ নভেম্বর সুইজারল্যান্ডের বিপক্ষে নেশন্স লীগের গ্রুপ ম্যাচ খেলতে বাসেল সফর করবে তারা। তিন দিন পর নিজেদের মাঠে জার্মানিকে আতিথেয়তা দিবে স্পেন।
গত মাসে ইউক্রেনে ১-০ গোলে হেরে যাবার পরও চার ম্যাচ থেকে সাত পয়েন্ট নিয়ে গ্রুপ তালিকার শীর্ষে রয়েছে স্পেন।
স্কোয়াড:
গোল রক্ষক: ডেভিড ডি গিয়া, কেপা অ্যারিজাবালাগা ও উনাই সিমন।
ডিফেন্ডার: সের্গি রবার্তো, জেসুস নাভাস, সার্জিও রামোস, পাও টোরেস, ইনিগো মার্টিনেজ, জোসে গেয়া, সার্জিও রেগিলন ও এরিক গার্সিয়া।
মিডফিল্ডার: ফ্যাবিয়ান রুইজ, সার্জিও বাসকুইটস, রড্রি, মিকেল মেরিনো, কোক, মার্কোস লোরেন্ত ও সার্জিও ক্যানালেস।
ফরোয়ার্ড: ড্যানি ওলমো, মিকেল ওয়ারজাবল, আনসু ফাতি, ফেরান টরেস, জেরার্ড মোরেনো, অ্যাডামা ট্রাওরে ও আলভারো মোরাতা।
বাসস/এএফপি/এমএইচসি/১৯০০/স্বব