বাসস দেশ-৪০ : জাসদের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী শনিবার

72

বাসস দেশ-৪০
জাসদ-প্রতিষ্ঠাবার্ষিকী
জাসদের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী শনিবার
ঢাকা , ২৯ অক্টোবর, ২০২০ (বাসস) : জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ এর ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী আগামী ৩১ অক্টোবর শনিবার।
১৯৭২ সালের এই দিনে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে মুক্তিযুদ্ধে ৯নং সেক্টরের কমান্ডার মেজর এম এ জলিল (অব) এবং ছাত্রলীগের এককালীন সাধারণ সম্পাদক, ডাকসুর ভিপি আ স ম আব্দুর রবকে যুগ্ম আহ্বায়ক করে ৭ (সাত) সদস্যের কমিটি ঘোষণার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হয় দলটির। একই বছর ২২ ডিসেম্বর প্রথম জাতীয় সম্মেলনের মাধ্যমে মেজর এম এ জলিল (অব) সভাপতি এবং আ স ম আব্দুর রবকে সাধারণ সম্পাদক করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলটি বিস্তারিত কর্মসূচি গ্রহন করেছে। জাসদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে এদিন ভোর ৬ টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বিকাল ৩ টায় শহীদ কর্নেল তাহের মিলনায়তনে শহীদদের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় সভাপতিত্ব করবেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি।
দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি আজ এক বিবৃতিতে দেশবাসী ও জাসদের সর্বস্তরের নেতা-কর্মী-সমর্থক-শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানিয়েছেন।
তারা একই সাথে জাসদের প্রতিষ্ঠালগ্ন থেকে যারা জাসদের সংগ্রাম এগিয়ে নিতে জীবন দিয়েছেন, আত্মত্যাগ করেছেন, ত্যাগ স্বীকার করেছেন, জেল-জুলুম-নির্যাতনের শিকার হয়েছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন। নেতৃবৃন্দ বলেন, জাসদের ৪৮ বছরের ইতিহাসে প্রমাণ হয়েছে, জাসদ নেতাদের দল নয়, কর্মীদের দল। দলের সভাপতি ও সাধারণ সম্পাদক বা দলের নেতারা দলের পাহারাদার মাত্র।
বাসস/সবি/কেসি/২০৫০/-এবিএইচ