বাসস ক্রীড়া-৫ : চ্যাম্পিয়ন্স লিগে বড় জয় পেয়েছে চেলসি

83

বাসস ক্রীড়া-৫
ফুটবল-চ্যাম্পিয়ন্স লিগ
চ্যাম্পিয়ন্স লিগে বড় জয় পেয়েছে চেলসি
ক্রাসনোডার, ২৯ অক্টোবর ২০২০ (বাসস) : চ্যাম্পিয়ন্স লিগে রাশিয়ান ক্লাব ক্রাসনোডারের বিপক্ষে এ্যাওয়ে ম্যাচে ৪-০ গোলের বড় জয় তুলে নিয়েছে চেলসি। ক্যালুম হাডসন-ওডোই, টিমো ওয়ার্নার, হাকিম জিয়েচ ও ক্রিসিয়ার পুলিসিচের গোলে চেলসির বড় নিশ্চিত হয়।
এই জয়ে দুই ম্যাচের চার পয়েন্ট নিয়ে ই-গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করেছে ফ্রাংক ল্যাম্পার্ডের চেলসি। সমসংখ্যক পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে সেভিয়া।
স্প্যানিশ ক্লাব সেভিয়ার সাথে গোল শুণ্য ড্রয়ের মাধ্যমে চ্যাম্পিয়ন্স লিগের মিশন শুরু করেছিল চেলসি। ক্রাসনোডারে সে কারনে ম্যাচের শুরুটা বেশ সতর্কতার সাথে করেছিল ব্লুজরা। ১৪ মিনিটে পেনাল্টি স্পট থেকে বল পোস্টে লাগান জর্জিনহো। যে কারনে এগিয়ে যাওয়া হয়নি সফরকারীদের। কিন্তু ৩৭ মিনিটে আর কোন ভুল করেননি হাডসন-ওডোই। ক্রাসনোডার গোলরক্ষক মাটভে সাফোনোভের হাতের নিচ দিয়ে বল জালে জড়ান এই ইংলিশ স্ট্রাইকার।
দ্বিতীয়ার্ধের শুরুতেই ফেরানোর সুযোগ পেয়েছিল ক্রাসনোডার। কিন্তু স্বাগতিকদের উল্লাস করতে দেয়নি ইউরি গাজিনিস্কির ব্যর্থতা। তার শটটি ক্রসবারে লাগলে হতাশ হতে হয় ক্রাসনোডার শিবিরকে। ৭৬ মিনিটে স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুন করেন ওয়ার্নার। আয়াক্স থেকে চেলসিতে আসার পর প্রথম গোল পেয়েছেন জিয়েচ। ৭৯ মিনিটে ওয়ার্নারের সহায়তায় জিয়েচ চেলসির হয়ে তৃতীয় গোলটি করেন। ইনজুরি টাইমে সাফোনোভের আরো একটি ভুলে পুলিসিচ চেলসির বড় জয় নিশ্চিত করেন।
ম্যাচ শেষে ওয়ার্নার বলেছেন, ‘ম্যাচ শেষে ফলাফল যাই হোক না কেন ম্যাচটা মোটেই সহজ ছিলনা। প্রথমার্ধটা সত্যিই কঠিন ছিল। প্রতিপক্ষ হিসেবে ক্রাসনোডার শক্ত ছিল, তারা আমাদের জন্য যথেষ্ঠ সমস্যার সৃষ্টি করেছিল। প্রথম পেনাল্টি থেকে গোল না পাওয়াটা দূর্ভাগ্যজনক ছিল। এরপর থেকে অবশ্য আমরা ভাল খেলেছি।’
সব ধরনের প্রতিযোগিতায় শেষ তিনটি ম্যাচেই ড্র করেছে চেলসি। সে কারনে বড় এই জয়ে স্বস্তি প্রকাশ করেছেন ল্যাম্পার্ড। ব্লুজ কোচ বলেছেন, ‘আমরা সত্যিই দারুন খুশী। চার গোল দিয়েছি এবং একটি গোলও হজম করিনি। ম্যাচটা কঠিন ছিল। প্রথমার্ধে আমরা তাদের থেকে ভাল খেলেও গোল আদায় করতে পারিনি। দ্বিতীয়ার্ধের শুরুতে তারা কিছুটা চাপ সৃষ্টি করেছিল।’
চ্যাম্পিয়ন্স লিগে এনিয়ে গ্রুপ পর্বে টানা আট ম্যাচে অপরাজিত থাকরো চেলসি। এর মধ্য পাঁচটিতে কোন গোল হজম করেনি। একইসাথে ২০১৫ সালের পর থেকে এই প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগের প্রথম দুই ম্যাচে কোন গোল হজম করেনি ব্লুজরা।
বাসস/নীহা/১৭১৬/স্বব