বাসস ক্রীড়া-৪ : কিনের জোড়া গোলে চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির প্রথম জয়

82

বাসস ক্রীড়া-৪
ফুটবল-চ্যাম্পিয়ন্স লিগ
কিনের জোড়া গোলে চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির প্রথম জয়
ইস্তাম্বুল, ২৯ অক্টোবর ২০২০ (বাসস) : দ্বিতীয়ার্ধে মোয়েস কিনের জোড়া গোলে ইস্তামবুল বাসাকসেহিরকে ২-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয় তুলে নিয়েছে প্যারিস সেইন্ট-জার্মেই(পিএসজি)। যদিও ইনজুরির কারনে ম্যাচের ২৬ মিনিটেই তাদের হারাতে হয়েছে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারকে।
বিশে^র সবচেয়ে দামী খেলোয়াড় নেইমারের এই ইনজুরি পিএসজির বিশ্রামে থাকা খেলোয়াড়দের তালিকাকে আরো দীর্ঘ করলো। ২৬ মিনিটে তার পরিবর্তে মাঠে নামনে পাবরো সারাবিয়া। পিএসজি কোচ থমাস টাচেল এ প্রসঙ্গে ম্যাচ শেষে বলেছেন, ‘এটা পেশীর সমস্যা। আশা করছি সমস্যাটা ততটা গুরুতর নয়। সে খুব একটা স্বস্তি অনুভব করছিল না, সে কারনেই বদলী বেঞ্চে নিয়ে এসেছিলাম।’
এর আগে গত সপ্তাহে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ঘরের মাঠে ২-১ গোলের পরাজয় দিয়ে মৌসুম শুরু করেছিল পিএসজি। সে কারনেই গত মৌসুমের ফাইনালিস্টদের জন্য এটা স্বস্তির জয় ছিল। টাচেল বলেন, ‘দলে বেশ কয়েকটি ইনজুরি রয়েছে। এখন সময় এসেছে লড়াই করে ফিরে আসার এবং যতটা সম্ভব ম্যাচে জয়ী হবার। হতে পারে আমরা আরো ভাল খেলবো। কিন্তু এই মুহূর্তে পরিস্থিতি সত্যিই কঠিন।’
এভাটরন থেকে এবারের মৌসুমে ধারে খেলতে আসা কিন গত সপ্তাহে লিগ ওয়ানে ডিজনের বিপক্ষেও দুই গোল করেছিলেন। দর্শক শুন্য স্টেডিয়ামে ফাতিহ টেরিম স্টেডিয়ামে ৬৪ মিনিটে এই ইতালিয়ান ফরোয়ার্ডের কারনে এগিয়ে যায় টাচেলের দল। কিলিয়ান এমবাপ্পের সহায়তায় ছয় গজ দুর থেকে কিন পিএসজিকে এগিয়ে দেন। তুরষ্কের দলটি গত মৌসুমে লিগ শিরোপা জয়ের কারনে প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করেছে। লিপজিগের বিপক্ষে ২-০ গোলের পরাজয় দিয়ে তারা গত সপ্তাহে ইউরোপীয়ান আসর শুরু করেছিল। কালকের ম্যাচে প্রথমার্ধে তারাই প্রথম সুযোগটি পেয়েছিল। দলীয় অধিনায়ক বসনিয়ান এডিন ভিসকা দুইবার খুব কাছে থেকে গোলের সুযোগ নষ্ট করেছেন। কিনের প্রথম গোলের পর ডেনিড টুরুসেকে দারুন দক্ষতায় রুখে দেন পিএসজি গোলরক্ষক কেইলর নাভাস।
দ্বিতীয়ার্ধের শুরুতে ফ্রেঞ্চ জায়ান্টদের হতাশ করেন সারাবিয়া। ম্যাচ শেষের ১১ মিনিট আগে আবারো এমবাপ্পের এসিস্টে ব্যবধান দ্বিগুন করার পাশাপাশি দলের জয় নিশ্চিত করেন কিন।
বাসস/নীহা/১৭১৫/স্বব