বাজিস-৩ : নীলফামারী সদরের টুপামারী ইউপি নির্বাচনে ভোট গ্রহণ চলছে

147

বাজিস-৩
নীলফামারী-ভোট গ্রহণ
নীলফামারী সদরের টুপামারী ইউপি নির্বাচনে ভোট গ্রহণ চলছে
নীলফামারী, ২৯ অক্টোবর, ২০২০ (বাসস) : জেলার সদর উপজেলার টুপামারী ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ বৃহস্পতিবার। সকাল নয়টা থেকে চলছে শান্তিপূর্ণ ভোট গ্রহণ। সীমানা জটিলতার মামলায় নয় বছর পর ওই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ।
ইউনিয়নটিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকে আবুল কাশেম শাহ, বিএনপির ধানের শীষ প্রতীকে ছাইয়েদুর রহমান মজনু ও চশমা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মছিরত আলী শাহ ফকির প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া নয়টি ওয়ার্ডে সদস্য পদে ৩৯ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৭জন প্রার্থী রয়েছেন। ভোটার সংখ্যা ২০ হাজার ৯৯৭ জন।
সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আফতার উজ্জামান জানান, ভোট গ্রহণে জন্য নয়টি কেন্দ্রে ৫৮টি বুথে ভোট সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত গ্রহণ চলবে। এজন্য নয়জন প্রিজাইটিং কর্মকর্তা, নয়জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১১৬জন পুলিং কর্মকর্তা কাজ করছেন। আইন শৃঙ্খলা রক্ষায় পাঁচটি গুরুত্বপূর্ণ কেন্দ্রের প্রতিটিতে একজন পুলিশ কর্মকর্তার নেতৃত্বে আটজন সদস্য এবং চারটি সাধারণ কেন্দ্রের প্রতিটিতে একজন পুলিশ কর্মকর্তার নেতৃত্বে সাতজন সদস্য ও প্রতিটি কেন্দ্রে ১৭ জন করে আনসার সদস্যের টিম কাজ করছেন। তিনজন নির্বার্হী ম্যাজিস্ট্রেটের নেতৃতে তিনটি মোবাইল টিম রয়েছে মাঠে। ইউনিয়নটিতে ২০১১ সালের ৫ জুন সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।
তিনি বলেন,‘শুরু থেকে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে। বেলা ১০টা পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর নেই।’
বাসস/সংবাদদাতা/১০৫০/-নূসী