বাসস দেশ-২৯ : হাজী সেলিমের গাড়িচালক মিজানুর রহমান কারাগারে

187

বাসস দেশ-২৯
মিজান-কারাগার
হাজী সেলিমের গাড়িচালক মিজানুর রহমান কারাগারে
ঢাকা, ২৮ অক্টোবর, ২০২০ (বাসস) : নৌবাহিনীর এক কর্মকর্তাকে মারধরের মামলায় সংসদ সদস্য হাজী সেলিমের গাড়িচালক মিজানুর রহমানকে কারাগারে পাঠানো হয়েছে।
এক দিনের রিমান্ড শেষে আজ বুধবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করে মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আসাদুজ্জামান নুর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
এরআগে সোমবার (২৬ অক্টোবর) ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মোহাম্মদ নোমান তার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।
নৌবাহিনীর কর্মকর্তা ওয়াসিফ মোটরসাইকেল যোগে যাচ্ছিলেন। এসময় এরফানের গাড়ির সাথে তার মোটরসাইকেলের ধাক্কা লাগে। এরপর তিনি সড়কের পাশে মোটরসাইকেল থামিয়ে গাড়ির সামনে দাঁড়ান এবং নিজের পরিচয় দেন। তখন গাড়ি থেকে আসামিরা একসঙ্গে বলতে থাকেন, ‘তোর নৌবাহিনী বের করতেছি, তোর লেফটেন্যান্ট/ক্যাপ্টেন বের করতেছি। তোকে এখনই মেরে ফেলব’ বলে কিল-ঘুষি মারেন এবং তার স্ত্রীকে অশ্লীল ভাষায় গালিগালাজ দিতে থাকে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।
আসামিরা তাকে মারধর করে রক্তাক্ত অবস্থায় ফেলে যায়। পরে তার স্ত্রী, স্থানীয় জনতা এবং পাশে ডিউটিরত ধানমন্ডি থানার ট্রাফিক পুলিশ কর্মকর্তা তাকে উদ্ধার করে আনোয়ার খান মডার্ন হাসপাতালে নিয়ে যায় বলে এজাহারে উল্লেখ করা হয়।
মামলায় প্রাণনাশের হুমকিসহ পাঁচটি ফৌজদারি অপরাধের ধারার কথা উল্লেখ করা হয়েছে।
সোমবার সকালে সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ও ওয়ার্ড কাউন্সিলর এরফান সেলিম, তার ব্যক্তিগত বডিগার্ড মোহাম্মদ জাহিদ, এ বি সিদ্দিক দিপু এবং গাড়িচালক মিজানুর রহমানসহ ৭ জনকে আসামি করে নৌবাহিনীর কর্মকর্তা ওয়াসিফ আহমদ খান বাদি হয়ে ধানমন্ডি থানায় একটি মামলা করেন। এরআগে গাড়িচালক মিজানুর রহমানকে গ্রেফতার করে পুলিশ।
একই ঘটনায় গ্রেফতার করা হয় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩০ নন্বর ওয়ার্ড কাউন্সিলর ও ঢাকা-৭ আসনের এমপি হাজী সেলিমের ছেলে মোহাম্মদ এরফান সেলিমকে।
বুধবার মোহাম্মদ ইরফান সেলিম ও তার বডিগার্ড মোহাম্মদ জাহিদকে তিন দিনের রিমান্ডে নেয়া হয়েছে।
আজ ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আসাদুজ্জামান নুর শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।
এছাড়া এরআগে তার পুরান ঢাকার বাসায় অভিযান চালানো হয়। অভিযানে ৩৮টি ওয়াকিটকি, পাঁচটি ভিপিএস সেট, গুলিসহ একটি পিস্তল, একটি একনলা বন্দুক, একটি ব্রিফকেস, একটি হ্যান্ডকাফ, একটি ড্রোন এবং সাত বোতল বিদেশি মদ ও বিয়ার উদ্ধার করা হয়।
বাসায় বিদেশি মদ ও অনুমোদনহীন ওয়াকিটকি রাখায় কাউন্সিলর ইরফান সেলিম ও তার বডিগার্ড মোহাম্মদ জাহিদকে এক বছর করে জেল দেয় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।
এদিকে মঙ্গলবার এরফানের ব্যক্তিগত কর্মকর্তা এবি সিদ্দিকী দিপুর ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২০৫০/এএএ