মানেকে দলে না ভিড়িয়ে ‘বড় ভুল’ করেছে লিভারপুল

172

লন্ডন, ২৮ অক্টোবর ২০২০ (বাসস/এএফপি) : আর্সেনালের সাবেক স্ট্রাইকার ইয়ান রাইট মনে করেন দল বদলের সময় লিভারপুল এ্যাটাকার সাদিও মানেকে দলভুক্ত না করে ‘বড় ভুল ’ করেছে ম্যানচেস্টার ইউনাইটেড।
২০১৬ সালে সাউদাম্পটন ছেড়ে লিভারপুলে যোগ দেয়ার আগে তিনি ওল্ডট্রাফোর্ড যাবার জন্য প্রানপন চেস্টা করেছিলেন। শেষ পর্যন্ত অ্যানফিল্ডে যাবার পর তিনি একে একে জয় করেন প্রিমিয়ার লীগ, চ্যাম্পিয়ন্স লীগ ও ক্লাব বিশ^কাপের শিরোপা সহ প্রিমিয়ার লীগের গোল্ডেন বুট।
একই সঙ্গে তিনি হয়ে উঠেছেন ইউরোপের সবচেয়ে ভয়ঙ্কর এ্যাটাকার। সেনেগালের এই আন্তর্জাতিক তারকার দারুন ভক্ত রাইট মনে করেন ‘মানে বর্তমানে বিশে^র সেরা তারকাদের একজন’ হয়ে উঠেছেন। তার মতে চার বছর আগে তাকে দল ভেড়াতে না পারার জন্য এখন ম্যানচেস্টার ইউনাইটেডকে অনুতপ্ত হতে হবে।
রাইট বলেন,‘ আমার মনে হয় তারা তাকে প্রস্তাব দিয়েছিল এবং সে ‘না’ বলে দিয়েছে। তার জন্য ম্যানচেস্টার ইউনাইটেড সঠিক দল ছিল না। তবে আবারো বলব তাকে দলে ভেড়াতে না পেরে ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য ‘বড় ভুল’ হয়েছে। মানের মত খেলোয়াড়দের আকৃস্ট করার জন্য তারা কি করেছে? এখন সে সহজেই বিশ^সেরাদের কাতারে আসন লাভ করেছে।’