কলকাতাকে হারিয়ে প্লে-অফের দৌঁড়ে শক্ত অবস্থানে পাঞ্জাব

233

শারজাহ, ২৭ অক্টোবর, ২০২০ (বাসস) : টানা পাঁচ ম্যাচ জিতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টুয়েন্টি ক্রিকেটের ত্রয়োদশ আসরের প্লে-অফের দৌঁড়ে শক্তভাবে টিকে রইলো প্রীতি জিনতার কিংস ইলেভেন পাঞ্জাব। গতরাতে টুর্নামেন্টের ৪৫তম ম্যাচে পাঞ্চাব ৮ উইকেটে হারিয়েছে শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সকে।
১২ খেলায় ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে টেবিলের চতুর্থ স্থানে উঠে এলো পাঞ্জাব। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে টেবিলের পঞ্চম স্থানে নেমে গেল কলকাতা। ১৪ পয়েন্ট নিয়ে পাঞ্জাব ও কলকাতার উপরে আছে মুম্বাই ইন্ডিয়ান্স-দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।
শারজাহতে টস জিতে প্রথমে বোলিং বেছে নেয় পাঞ্জাব। ব্যাট হাতে নেমে ২০ ওভারে ৯ উইকেটে ১৪৯ রান করে কলকাতা। দলের পক্ষে মাত্র তিন ব্যাটসম্যান দুই অংকে পা রাখতে পারেন। ওপেনার শুভমান গিল ৫৭, অধিনায়ক ইংল্যান্ডের ইয়োইন মরগান ৪০ ও নিউজিল্যান্ডের লোকি ফার্গুসন অপরাজিত ২৪ রান করেন।
১৫০ রানের টার্গেটে অষ্টম ওভারে অধিনায়ক ইনফর্ম লোকেশ রাহুলকে হারায় পাঞ্জাব। ২৮ রান করেন তিনি। দলীয় ৪৭ রানে অধিনায়ককে হারালেও, জয়ের স্বাদ পেতে সমস্যা হয়নি পাঞ্জাবের। কারন দ্বিতীয় উইকেটে ৬১ বলে ১শ রানের জুটি গড়েন ওপেনার মনদীপ সিং ও ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল।
২৫ বলে হাফ-সেঞ্চুরি করা গেইল ৫১ রানে থামেন। তার ২৯ বলের ইনিংসে ২টি চার ও ৫টি ছক্কা ছিলো। তবে ৫৬ বলে অপরাজিত ৬৬ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন মনদীপ। ম্যাচ সেরা হয়েছেন গেইল।