বাসস দেশ-৩০ : উন্নত দেশ গড়তে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

204

বাসস দেশ-৩০
জনপ্রশাসন প্রতিমন্ত্রী-গণমাধ্যম
উন্নত দেশ গড়তে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম : জনপ্রশাসন প্রতিমন্ত্রী
ঢাকা, ২৫ অক্টোবর, ২০২০ (বাসস) : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, সাংবাদিকরা দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন এবং উন্নত দেশ গড়তে তাদের ভূমিকা অপরিসীম।
তিনি বলেন, যে কোন ধরণের অনিয়ম উন্নযনকে বাধাগ্রস্থ করে। সাংবাদিকরা দেশ ও সমাজের বিভিন্ন অনিয়মগুলো সকলের সামনে তুলে ধরেন। এতে সরকার সে অনিয়মগুলোর বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণ করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পারে।
ফরহাদ আরো বলেন, সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে যে সকল প্রতিবন্ধকতা রয়েছে সেগুলো লেখনির মাধ্যমে কেবলমাত্র সাংবাদিকরাই তুলে ধরতে পারেন।
ফরহাদ হোসেন আজ মেহেরপুরে বিভিন্ন পর্যায়ের সাংবাদিকদের জন্য প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)’র উদ্যোগে আয়োজিত ৮ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সনদ বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে দেয়া প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
মেহেরপুর জেলা প্রশাসক ড. মনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পিআইবি’র প্রশিক্ষক পারভীন সুলতানা, মেহেরপুর প্রেসক্লাবের সভাপতি ফজলুল হক মন্টু ও সাধারণ সম্পাদক আল-আমিন হোসেন।
ফরহাদ হোসেন বলেন, সাংবাদিকদের অনুসন্ধিৎসু ও মননশীলভাবে বস্তুনিষ্ট সংবাদ জনগণের কাছে প্রকাশ করতে হবে। মানুষ সব সময় প্রকৃত সংবাদটি জানতে চায়।
তিনি বলেন, অনেক সময় অপসাংবাদিকতার মাধ্যমে প্রকৃত ঘটনাকে আড়াল করে মানুষের সামনে অসত্য তথ্য তুলে ধরা হয়, যা সমাজ ও রাষ্ট্রের জন্য অত্যন্ত ক্ষতিকর। তাই সকলকে অপসাংবাদিকতা থেকে দূরে থাকতে হবে।
তরুন সাংবাদিকদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, সাংবাদিকতার মাধ্যমে নিজেদের শুভবুদ্ধি ও শুভ চিন্তার প্রতিফলন ঘটাতে হবে। নিয়মিত প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে নিজেদেরকে আরো সমৃদ্ধ করে দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধি করতে হবে।
বাসস/সবি/এমএএস/২১২৫/এবিএইচ