বাসস ক্রীড়া-১৫ : ধোনির কাছে কোহলির হার

150

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-আইপিএল
ধোনির কাছে কোহলির হার
দুবাই, ২৫ অক্টোবর ২০২০ (বাসস) : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টুয়েন্টি ক্রিকেটের ত্রয়োদশ আসরের ফিরতি পর্বে বিরাট কোহলির বিপক্ষে লড়াইয়ে জয়ের স্বাদ পেলেন মহেন্দ্র সিং ধোনি।
আজ টুর্নামেন্টের ৪৪তম ধোনির দল চেন্নাই সুপার কিংস ৮ উইকেটে হারিয়েছে কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে। প্রথম পর্বে ব্যাঙ্গালুরু ৩৭ রানে জিতেছিলো।
দুবাইয়ে টস জিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেটে ১৪৫ রান করে ব্যাঙ্গালুরু। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ বলে ৫০ রান করেন অধিনায়ক কোহলি। তার ইনিংসে ১টি করে চার-ছক্কা ছিলো। এছাড়া দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ৩৬ বলে ৪টি চারে ৩৯ রান করেন। চেন্নাইয়ের ইংলিশ পেসার স্যাম কারান ১৯ রানে ৩টি ও দীপক চাহার ২ উইকেট নেন।
জবাবে ওপেনার ঋতুরাজ গায়কোয়াড়ের ৫১ বলে অপরাজিত ৬৫ রানের সুবাদে ৮ বল বাকী রেখে জয় তুলে নেয় চেন্নাই। ম্যাচ সেরা গায়কোয়াড় ৪টি চার ও ৩টি ছক্কা মারেন। আম্বাতি রাইডু ২৭ বলে ৩৯ ও দক্ষিণ আফ্রিকার ফাফ ডু-প্লেসিস ১৩ বলে ২৫ রান করে দলের জয়ে ভূমিকা রাখেন।
এই জয়ে ১২ খেলায় ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তম স্থানে উঠে এলো চেন্নাই। ১১ ম্যাচে ৭ করে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে থাকলো ব্যাঙ্গালুরু।
বাসস/এএমটি/২০৩৫/স্বব