ভেট্টোরির সাথে চুক্তি সম্পন্ন করলো রাজশাহী

727

ঢাকা, ৭ এপ্রিল ২০১৮ (বাসস) : নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ও বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-২০ লিগে কোচের দায়িত্ব পালন করা ড্যানিয়েল ভেট্টোরি সাথে দু’বছরের জন্য চুক্তি সম্পন্ন করলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দল রাজশাহী কিংস। ভারতের কলকাতায় ভেট্টোরির সাথে চুক্তি সম্পন্ন করে রাজশাহী কিংস কর্তৃপক্ষ। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজেদের অফিসিয়াল পেইজে ভেট্টোরির সাথে চুক্তি সম্পন্ন করার বিষয়টি ছবি দিয়ে নিশ্চিত করেছে রাজশাহী।
আজ থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। আইপিএলের এগারতম আসরেও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কোচের দায়িত্ব পালন করবেন ভেট্টোরি। আগামীকাল কলকাতার ইডেন গার্ডেনে নাইট রাইডার্সের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে ব্যাঙ্গালুরু। তাই বর্তমানে ভারতের কলকাতাতেই রয়েছেন ভেট্টোরি। সেখানে গিয়ে ভেট্টোরির সাথে দু’বছরের জন্য চুক্তি সম্পন্ন করলো রাজশাহী। বিপিএলের আসরে কোচ হিসেবে প্রথমবারের মতো দেখা যাবে ভেট্টোরিকে।
এর আগে গেলো মার্চের প্রথম সপ্তাহে রাজশাহীতে ভেট্টোরির যোগদানের বিষয়টি জানিয়েছিলো রাজশাহী। একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে রাজশাহী জানায়, ‘বিশেষজ্ঞ কোচের অভিজ্ঞতা থেকে রাজশাহী কিংসকে সহায়তা করবে ভেট্টোরি। তবে তার কাছ থেকে স্থানীয় খেলোয়াড়দের শিখতে হবে এবং দক্ষতা প্রয়োগ করতে হবে।’
আইপিএল, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে ব্রিসবেন হিট ও ইংল্যান্ডের টি-২০ ব্ল্যাস্টে মিডলসেক্সের কোচের দায়িত্ব পালন করছেন ভেট্টোরি।
নিউজিল্যান্ডের হয়ে ১৮ বছরের ক্রিকেট ক্যারিয়ারে ১১৩টি টেস্ট, ২৯৫টি ওয়ানডে ও ৩৪টি টি-২০ ম্যাচ খেলেছেন ভেট্টোরি। টেস্টে ৩৬২, ওয়ানডেতে ৩০৫ ও টি-২০তে ৩৮ উইকেট শিকার করেন ভেট্টোরি।
২০১৬ ও ২০১৭ সালে রাজশাহী কিংসের কোচের দায়িত্ব পালন করেন স্থানীয় সরওয়ার ইমরান।