বাসস দেশ-৪৩ : বিএসটিআই’র অভিযান : ৩টি পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা ও এক লাখ টাকা জরিমানা

134

বাসস দেশ-৪৩
বিএসটিআই – অভিযান
বিএসটিআই’র অভিযান : ৩টি পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা ও এক লাখ টাকা জরিমানা
ঢাকা, ১৫ অক্টোবর, ২০২০ (বাসস) : বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) ওজন ও পরিমাপে কারচুপির দায়ে ৩ টি পেট্রোল পাম্পকে জরিমানা করেছে।
বিএসটিআই’র উদ্যোগে আজ বৃহস্পতিবার নরসিংদী জেলায় পৃথক অভিযানে একটি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ‘ওজন ও পরিমাপ মানদ- আইন-২০১৮’ অনুযায়ি ৩ টি পেট্রোল পাম্পকে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়। নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয় ও বিএসটিআই’র যৌথভাবে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
এই ভ্রাম্যমাণ আদালত নরসিংদীর মাধবদীতে মেসার্স নাসির সিএনজি এন্ড ফিলিং স্টেশনে জ¦ালানি তেল পরিমাপে ৩ টি ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ১১০ থেকে ২৬০ মিলিলিটার পর্যন্ত জ¦ালানি তেল কম প্রদান করায় ৭০ হাজার টাকা,একই স্থানে মেসার্স মাহবুব কর্পোরেশনকে জ¦ালানি তেল পরিমাপে ৩ টি ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৯০/১১০ মিলিলিটার কম প্রদান করায় ১৫ হাজার টাক এবং জেলা সদরের মেসার্স এম এম কে ফিলিং স্টেশনকে জ¦ালানি তেল পরিমাপে ৩ টি ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৫০ থেকে ৮০ মিলিলিটার পর্যন্ত জ¦ালানি তেল কম প্রদান করায় ১৫ হাজার টাকা জরিমানা করে। সব মিলিয়ে জরিমানার পরিমান দাাঁড়ায় ১ লাখ টাকা। জরিমানা ছাড়াও এসব পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
একই সময়ে এই ভ্রাম্যমান আদালত মধাবদীর মেসার্স এন এন ফিলিং স্টেশনে অভিযান পরিচারনা করে ডিসপেন্সিং ইউনিটগুলোর পরিমাপে সঠিক পেয়েছে।
পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে নরসিংদীর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আস সাদিক জামানের নেতৃত্বে বিএসটিআই’র ঊর্ধ্বতন পরীক্ষক মোঃ রাকিবুল আলম ও পরিদর্শক মোঃ ইনজামামুল হক অংশগ্রহণ করেন।
বাসস/সবি/জেডআরএম/২২০৫/স্বব