জয়পুরহাটে কৃষি উপকরণ বিতরণ

339

জয়পুরহাট, ৭ এপ্রিল, ২০১৮ (বাসস) : জেলায় খরিপ-১/ ২০১৮-২০১৯ মৌসুমে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ২ শ ২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে শনিবার বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।
এ উপলক্ষে সদর উপজেলা পরিষদের মুজিবুর রহমান ঢালী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাড. সামছুল আলম দুদু। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সুধেন্দ্রনাথ রায়, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসিবুল আলম লিটন, মহিলা ভাইস চেয়ারম্যান জাহেদা কামাল, সদর উপজেলা কৃষি কর্মকর্তা সেরাজুল ইসলাম, মোহাম্মাদাবাদ ইউপি চেয়ারম্যান আতাউর রহমান প্রমূখ। শেষে কৃষি প্রণোদনার আওতায় সদর উপজেলার ২ শ ২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করা হয়। এরমধ্যে রয়েছে আউশ ধানের বীজ ৫ কেজি, ইউরিয়া সার ২০ কেজি, ডিএপি ১০ কেজি, এমওপি ১০ কেজি ও সেচ সহায়তা হিসেবে ৫শ’ টাকা।
জেলা কৃষি বিভাগ জানায়, ২০১৮-২০১৯ মৌসুমে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় পর্যায়ক্রমে জয়পুরহাট জেলায় এক হাজার জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ হিসেবে আউশ ধানের বীজ, সার ও সেচ সহায়তা প্রদান করা হবে।