সরকারের নানামুখী উদ্যোগের ফলে দেশের প্রতিটি খাতে প্রভূত উন্নতি হয়েছে : পরিবেশ মন্ত্রী

533

মৌলভীবাজার, ৯ অক্টোবর, ২০২০ (বাসস) : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, সরকারের নানামুখী উদ্যোগের ফলে দেশের প্রতিটি খাতে প্রভূত উন্নতি হয়েছে।
তিনি বলেন, বর্তমানে দেশে কোনো কর্মহীন মানুষ নেই, কেউ না খেয়েও থাকেন না।
পরিবেশ মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহণের ফলে বাংলাদেশে বৈশ্বিক মহামারি করোনা সফলভাবে নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। এই চরম সংকটকালে সমাজের সকল অসহায় মানুষকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।
তিনি বলেন, মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলাকে শীঘ্রই মাদকমুক্ত ঘোষণা করা হবে। মাদক গ্রহণ ও উশৃংখল আচরণসহ সকল সমাজবিরোধী কার্যক্রম থেকে যুবসমাজকে বিরত রাখতে আরও কার্যকরী উদ্যোগ গ্রহণের জন্য জেলা পুলিশের প্রতি আহবান জানান মন্ত্রী।
তিনি বলেন, পুলিশের কার্যক্রম আরও সহজ করতে উপজেলার পুলিশ তদন্ত কেন্দ্রের অফিস ভবন পাকাকরণ এবং আধুনিক দ্রুতগতির গাড়ি সরবরাহসহ অন্যান্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হচ্ছে।
মন্ত্রী আজ বিট পুলিশিং এর মাধ্যমে জনগণের দোড়গোড়ায় পুলিশি সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে ইউনিয়ন ভিত্তিক মোবাইল সেবা গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মৌলভীবাজার জেলার পুলিশ সুপার ফারুখ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমেদ ও উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম আল ইমরান।
উপস্থিত পুলিশ সদস্য ও সাধারণ জনগণের উদ্দ্যেশ্যে মন্ত্রী বলেন, ‘পুলিশ ও জনগণের পারস্পরিক সহায়তায় আমরা মাদক ও সন্ত্রাসসহ সকল প্রকার অপরাধমুক্ত একটি বাসযোগ্য সমাজ গড়তে সক্ষম হবো।’