সম্ভব স্বল্পতম সময়ে বিজেএসসির যোগ্য প্রার্থী নিয়োগের পদক্ষেপ নিন : রাষ্ট্রপতি

286

ঢাকা, ৭ অক্টোবর, ২০২০ (বাসস) : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ যোগ্য প্রার্থী বাছাই এবং স্বল্পতম সময়ে তাদেরকে নিয়োগ প্রদানের পদক্ষেপ গ্রহণের জন্য বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের (বিজেএসসি) সদস্যদের প্রতি নির্দেশ দিয়েছেন।
রাষ্ট্রপতি বলেন, ‘বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের প্রারম্ভিক পর্যায়ের সকল পদে নিয়োগ পরীক্ষা সম্ভব স্বল্পতম সময়ে অনুষ্ঠিত হতে হবে এবং এর মাধ্যমে যোগ্য প্রার্থীদের বাছাই করতে হবে।’
বিজেএসসি চেয়ারম্যান সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েস সিদ্দিকীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল আজ বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে কমিশনের বার্ষিক প্রতিবেদন-২০১৯ পেশকালে তিনি এই নির্দেশ দেন।
প্রতিনিধিদলে আরও উপস্থিত ছিলেন কমিশনের সদস্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি সহিদুল করিম।
রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বৈঠকের পর আজ সন্ধ্যায় বাসস’কে বলেন, সাক্ষাৎকালে জুডিশিয়াল সার্ভিস কমিশনের প্রতিনিধিদল কমিশনের সার্বিক কার্যক্রম এবং বার্ষিক প্রতিবেদনের বিভিন্ন দিক সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।
করোনার কারণে প্রার্থী বাছাই কার্যক্রম বিঘিœত হলেও ভবিষ্যতে স্বল্পতম সময়ে বাছাই কার্যক্রম সম্পন্ন করা হবে বলে প্রতিনিধিদলটি রাষ্ট্রপতিকে জানান।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, বিচার প্রক্রিয়া ত্বরান্বিত করতে এবং সঠিক সময়ে বিচার সম্পন্ন করতে নি¤œ আদালতে বিচারক নিয়োগ খুবই গুরুত্বপূর্ণ।
রাষ্ট্রপ্রধান জুডিশিয়াল সার্ভিস কমিশনের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন। তিনি কমিশনের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য প্রয়োজনীয় সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছেন।
রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়–য়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামীম উজ জামান, রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান এসময় উপস্থিত ছিলেন।