বাজিস-৯ : পৌরসভার ১৬০ কোটি টাকার বাজেট ঘোষণা : করারোপ করা হয়নি

361

বাজিস-৯
ময়মনসিংহ-বাজেট
পৌরসভার ১৬০ কোটি টাকার বাজেট ঘোষণা : করারোপ করা হয়নি
ময়মনসিংহ, ২ আগস্ট, ২০১৮ (বাসস) : কোন প্রকার করারোপ ছাড়াই ২০১৮-১৯ অর্থ বছরের জন্য ১৬০ কোটি ৯০ লাখ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছে ময়মনসিংহ পৌরসভা। গেল বছর এই বাজেট ছিল ৬২ কোটি ৩০ লাখ টাকা। এর আগে গত ২০১৬-১৭ অর্থবছরে এই বাজেট ছিল ৫১ কোটি ১৯ লাখ টাকা।
বৃহস্পতিবার বিকেলে ময়মনসিংহ পৌরসভার শহীদ শাহাব উদ্দিন মিলনায়তনে বাজেটত্তোর সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়ে মেয়র ইকরামুল হক টিটু জানান, ময়মনসিংহ পৌরসভার এটিই হচ্ছে শেষ বাজেট। কারণ ইতোমধ্যে ময়মনসিংহ পৌরসভাকে সিটি কর্পোরেশন হিসেবে নিকারের সভায় অনুমোদন দেয়া হয়েছে।
মেয়র ইকরামুল হক টিটু জানান, এবারের বাজেটে উল্লেখযোগ্য দিক হচ্ছে নতুন করে কোন করারোপ করা হয়নি। পৌরকর ও রাজস্ব আদায়কে বাজেটের টার্গেট পূরণে গুরুত্ব দেয়া হয়েছে। পৌরসভার রাস্তাঘাটের উন্নয়নসহ স্বাস্থ্য শিক্ষা, বর্জ্য ব্যবস্থাপনা ও পয়:প্রনালির উন্নয়নকে অগ্রাধিকার দেয়া হয়েছে। এসময় তিনি ময়মনসিংহকে আধুনিক সিটি হিসেবে গড়ে তোলারও প্রত্যয় ব্যক্ত করে সকলের সহযোগিতা কামনা করেছেন।
প্রস্তাবিত বাজেট ঘোষণার সময় পৌরসভার নির্বাহী প্রকৌশলী রফিকুল ইসলাম মিঞা, সচিব আব্দুল হালিম, প্যানেল মেয়রবৃন্দ, কাউন্সিলর, এনজিও প্রতিনিধি, গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদদাতা/১৯৫৫/মরপা