বাসস দেশ-৪৫ : বাংলাদেশ কখনই জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি, দেবেও না : স্বরাষ্ট্রমন্ত্রী

442

বাসস দেশ-৪৫
স্বরাষ্ট্রমন্ত্রী-মতবিনিময়
বাংলাদেশ কখনই জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি, দেবেও না : স্বরাষ্ট্রমন্ত্রী
ঢাকা, ৩০ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বাংলাদেশ কখনই জঙ্গিবাদকে আশ্রয়-প্রশ্রয় দেয়নি, দেবেও না। তিনি আজ বিকেলে বাংলাদেশ পুলিশের এন্টি টেররিজম ইউনিটের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
এতে সভাপতিত্ব করেন এন্টি টেররিজম ইউনিট প্রধান অতিরিক্ত আইজিপি মো: কামরুল আহসান। বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন,পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা: শফিকুল ইসলাম।
মতবিনিময় সভায় এন্টি টেররিজম ইউনিটসহ বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিট ও প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমান সরকার জঙ্গীবাদ ও উগ্রবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে। এটা শুধু মুখের কথা নয়, সরকারের বিভিন্ন কমিটমেন্ট এবং গৃহীত কার্যক্রমের ফলে এটা দৃশ্যমান বাস্তবতা।
তিনি বলেন, জঙ্গিবাদ দমনে প্রধানমন্ত্রী আপসহীন এবং আন্তরিক। পুলিশ বাহিনীর আধুনিকায়নে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছেন বলে তিনি উল্লেখ করেন ।
তিনি আরো বলেন, হলি আর্টিজান হামলার পর দ্রুততম সময়ে সামগ্রিক প্রয়োজনের ভিত্তিতে আমরা এন্টি টেররিজম ইউনিট গঠন করেছি এবং আইনগত শক্তিশালী ভিত্তিভূমির উপর দাঁড় করিয়েছি।
মন্ত্রী বলেন,অত্যন্ত স্বল্পসময়ের মধ্যে বিশেষায়িত এ সংস্থাটি প্রতিষ্ঠাকালীন প্রতিকূলতা সত্ত্বেও জনমানুষের আস্থা অর্জন করতে পেরেছে এবং বেশ কিছু উল্লেখযোগ্য সাফল্য পেয়েছে।
তিনি এই ইউনিটের সক্ষমতা বৃদ্ধির জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণের অঙ্গীকার ব্যক্ত করেন।
বাসস/সবি/এমএমবি/২৩৪০/এবিএইচ