বাসস দেশ-৩৯ : এমসি কলেজের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি হানিফের আহবান

176

বাসস দেশ-৩৯
হানিফ-সভা
এমসি কলেজের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি হানিফের আহবান
ঢাকা, ২৯ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : সিলেটের এমসি কলেজের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।
তিনি বলেন, ‘আমরা জাতিকে আশ্বস্থ করতে চাই, বিএনপি আশ্রয় প্রশ্রয় ও উৎসাহ দিয়েছে বলে আমরা দিচ্ছি না। আমরা অপরাধিকে অপরাধি হিসেবে দেখছি। সে যেই দলেরই হোক না কেন। অপরাধি অপরাধিই। অপরাধি কে অপরাধি হিসেবে চিহ্নিত করে সর্বোচ্চ শাস্তি দিতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন।’
হানিফ আজ মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে, ‘আইইবি’র উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে এ কথা বলেন।
নারী নির্যাতন নিয়ে বিএনপির বক্তব্যের জবাবে মাহবুব উল আলম হানিফ বলেন, সিলেটের এমসি কলেজের খুবই দু:খ ও লজ্জা জনক। আমাদের এক বোনের উপর পাশবিক নির্যাতন করেছে। তারা যে দলেরই হোক না কেন, এই ঘটনা চরম নিন্দনীয়।
তিনি বলেন, ‘আমার যদি সুযোগ থাকতো আমি এটাই বলতাম এদেরকে বিচারের কাঠগড়ায় নয়, এরদেরকে সরাসরি ক্রসফায়ার দিয়ে দিতে। যদিও আমরা ক্রসফায়ারের বিরুদ্ধে, নির্বিচারের হত্যার বিরুদ্ধে। তার পরেও আমি বলি এরা পশু, এরা কোন মানুষের কাতারে পড়ে না। যারা এই ধরণের পাশবিক নির্যািতন করে এদেরকে সঙ্গে পশুর সঙ্গে তুলনা করা ছাড়া উপায় নাই। এই পশুগুলোকে অহেতুক বিচারের কাঠগড়ায় দাঁড় না করিয়ে ধরে সরাসরি ক্রসফায়ার দেয়া দরকার।’
‘সারা দেশে এখন দু:সময়, দেশে এখন দুর্নীতি এবং নারী নির্যািতনের মহামারী চলছে’ বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘দুর্নীতি বাংলাদেশে একেবারে বন্ধ হয়ে গেছে এ কথা আমি বলবো না। দুর্নীতিতো আপনারা হাওয়া ভবন খুলে শুরু করেছিলেন।রাষ্ট্রীয় ভাবে আপনারা দুর্নীতির দোকান খুলে, অফিস খুলে বসেছিলেন। তারেক রহমানকে কমিশন না দিয়ে সারা বাংলাদেশে কোন কাজ হতো না। আপনারা দুর্নীতিকে সমাজের এবং প্রশাসনের রন্ধে রন্ধে ডুকিয়ে দিয়েছিলেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির শিকড় একে একে উপড়ে ফেলেছেন। আপনারা দুর্নীতির আশ্রয় প্রশ্রয় দিয়েছেন বলে সে সময় বেশি চোখে পড়েনি। আমরা দুর্নীতির বিরুদ্ধে অভিযান চালাচ্ছি বলে আপনারা এখন কথা বলছেন। দুর্নীতির বিরুদ্ধে অভিযান চালানোতে আপনারা বিরোধীতা করতেছেন, তার মানে আপনারা দুর্নীতিকে সমর্থন করছেন। দুর্নীতির পক্ষে দুর্নীতিবাজদের পক্ষে আপনাদের অবস্থান বলেই জনগন ধরে নেবে।
সভায় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশনারি লিডারশীপের কারণে আমার আজ এই মহামারি দূর্যোগের মধ্যেও অনেক উন্নত দেশের চেয়ে অর্থনীতির দিক দিয়ে অনেক সূচক এগিয়ে রয়েছি।
আইইবি’র সভাপতি প্রকৌশলী মো. নুরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠানে আইইবি’র ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী নূরুজ্জামান, প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, সাধারণ সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেন (শীবলু) এবং সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. রনক আহসানও বক্তব্য রাখেন।
বাসস/সবি/বিকেডি/২১৫০/এবিএইচ