বাসস ক্রীড়া-১২ : অপেক্ষায় থাকতে হচ্ছে উমরকে

144

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-আকমল
অপেক্ষায় থাকতে হচ্ছে উমরকে
করাচি, ২৫ সেপ্টেম্বর ২০২০ (বাসস) : উমর আকমলের বিপক্ষে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) করা মামলার শুনানি সাময়িকভাবে পিছিয়ে দিয়েছে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে (সিএএস)। পিসিবির সাথে আকমলের ঐক্যমতে না আসার কারণে মামলাটির শুনানি পিছিয়ে দেয় সিএএস।
মামলার শুনানি নিয়ে সিএএস’এর সাথে দুবাইয়ে বৈঠক করতে চেয়েছিলো পিসিবি। কিন্তু এমন বৈঠকের সাথে একমত হতে পারেননি উমর আকমলের আইনজীবীরা। যার ফলে শুনানি পিছিয়ে দেয় সিএএস। কয়েক সপ্তাহের মধ্যেই শুনানির দিন ধার্য করা হতে পারে।
ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দুর্নীতি বিরোধী ধারা ভঙ্গের কারনে তিন বছরের জন্য ব্যাটসম্যান উমর আকমলকে নিষিদ্ধ করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
পিসিবির কাছে উমর আপিল করলে, সেই শাস্তির মেয়াদ অর্ধেক কমিয়ে দেয়া হয়। কিন্তু তাতেও সন্তুস্ট হতে পারেননি উমর। তার আশা ছিলো, পিসিবি পুরো শাস্তিই উঠিয়ে নিবে।
তাই শাস্তি উঠিয়ে নিতে পরবর্তীতে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে (সিএএস) আপিল করেন উমর। সিএএস-এর কাছে আপিল করায় ক্ষুব্ধ হয় পিসিবি। তাই উমরের শাস্তি আবারো বাড়িয়ে দিতে সিএএস’এর কাছে আপীল করে পিসিবি। আজ সেই মামলার শুনানি হবার কথা ছিল। কিন্তু সেটি পিছিয়ে দিলো সিএএস।
পাকিস্তান সুপার লিগ টি-২০ ক্রিকেটের গত আসরে দুর্নীতির প্রস্তাব গোপন করার দায়ে গত এপ্রিলে উমরকে নিষিদ্ধ করে পিসিবি।
বাসস/এএমটি/১৯৫৮/স্বব