বাসস দেশ-১৪ : টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে ইউজিসি সদস্যদের শ্রদ্ধা নিবেদন

161

বাসস দেশ-১৪
ইউজিসি সদস্য-শ্রদ্ধা নিবেদন
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে ইউজিসি সদস্যদের শ্রদ্ধা নিবেদন
ঢাকা, ২৫ সেপ্টেম্বর, ২০২০ (বাসস): গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে আজ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্যরা বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছেন।
শুক্রবার সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ইউজিসি’র নবনিযুক্ত পূর্ণকালীন দু’জন সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র ও অধ্যাপক ড. মো. আবু তাহের এবং কমিশনের গঠিত জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক ও ইউজিসি সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন শ্রদ্ধা নিবেদন করেন।
তাঁরা বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে স্বাধীনতার মহান স্থপতি ও ইউজিসি’র প্রতিষ্ঠাতার প্রতি গভীর শ্রদ্ধা জানান। এসময় বঙ্গবন্ধু ও ১৫ আগস্টে নিহত তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে সদস্যত্রয় বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ ও উচ্চশিক্ষায় তাঁর স্বপ্ন বাস্তবায়নে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।
এসময় কমিশনের সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান, জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিন, পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মো. কামাল হোসেন, গবেষণা সহায়তা ও প্রকাশনা বিভাগের পরিচালক (চলতি দায়িত্ব) মো. ওমর ফারুখ এবং কমিশনের বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির সদস্য-সচিব বিষ্ণু মল্লিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি প্রশাসন বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক বিশ্বজিৎ চন্দ্র এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক আবু তাহেরকে ইউজিসি’র পূর্ণকালীন সদস্য হিসেবে নিয়োগ দিয়ে গত ৩ সেপ্টেম্বর প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়। ওই দিনই ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহের কাছে তাঁরা যোগদান পত্র পেশ করেন। এ দু’জন সদস্য আগামী ৪ বছরের জন্য দায়িত্ব পালন করবেন।
বাসস/সবি/এফএইচ/১৮৫৩/কেকে