বাসস দেশ-১২ : সিলেট বিভাগে করোনায় একদিনে সুস্থ ৬৩ জন

175

বাসস দেশ-১২
সিলেট- করোনা
সিলেট বিভাগে করোনায় একদিনে সুস্থ ৬৩ জন
সিলেট, ২৫ সেপ্টেম্বর, ২০২০(বাসস) : সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে ৬৩ জন সুস্থ হয়েছেন। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৩ জন এবং একই সময়ে এ ভাইরাসে মৃত্যু হয়েছে আরও দু’জনের।
আজ সিলেট বিভাগীয় পরিচালকের (স্বাস্থ্য) কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।
নতুন সুস্থদের মধ্যে সিলেট জেলার ৩৬ জন, সুনামগঞ্জে ১ জন, হবিগঞ্জে ১৬ জন এবং মৌলভীবাজারের ১০ জন রয়েছেন।
সব মিলিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ১৩৯ জন। এর মধ্যে সিলেট জেলার ৫ হাজার ২৭০ জন, সুনামগঞ্জে ২ হাজার ৪৫ জন, হবিগঞ্জে ১ হাজার ২৯১ জন এবং মৌলভীবাজারে ১ হাজার ৫৩৩ জন সুস্থ হয়েছেন।
স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ৩৩ জনের শরীরে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৪৮৫ জন। এরমধ্যে সিলেট জেলায় ৬ হাজার ৭৫৯ জন, সুনামগঞ্জে ২ হাজার ৩০৮, হবিগঞ্জে ১ হাজার ৭৩৬ এবং মৌলভীবাজারে ১ হাজার ৬৮২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে আরও দুজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এ নিয়ে শুক্রবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ২১৪ জন। এরমধ্যে সিলেট জেলার ১৫৫ জন, সুনামগঞ্জে ২৩ জন, হবিগঞ্জে ১৫ জন এবং মৌলভীবাজারের ২১ জন।
অপরদিকে করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৭০৪ জন। এরমধ্যে ৭৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।
গত ১০ মার্চ থেকে আজ সকাল পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৮ হাজার ৯৭৮ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৮ হাজার ৮৪ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৮৯৪ জন।
বাসস /মআ / কেসি/১৮০৫/এমএন