বাসস ক্রীড়া-১৩ : চাপ অনুভব করছেন না হাভার্টজ

196

বাসস ক্রীড়া-১৩
ফুটবল-চেলসি- হাভার্টজ
চাপ অনুভব করছেন না হাভার্টজ
লন্ডন ১৮ সেপ্টেম্বর ২০২০ (বাসস/এএফপি): ৭০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে চেলসিতে যোগ দিয়েছেন কাই হাভার্টজ। কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ড এত বিপুল অর্থ ব্যয় করে তাকে স্টামফোর্ড ব্রিজে নিয়ে আসলেও বিশাল এই প্রাইজ ট্যাগের নায্যতা প্রমানে চাপ অনুভব করছেন না বলে জানিয়েছেন হাভার্টজ।
জার্মানির এই প্লে মেকারের জন্য দলবদলের বাজারে এত বিশাল অর্থ ব্যয় করা হয়েছে শুধুমাত্র ল্যাম্পার্ডের কারণে, এটিই তার বড় ধরনের দল বদল।
সোমবার লন্ডনের ক্লাবের হয়ে অভিষেকও ঘটেছে জার্মান তারকার। ব্রাইটনের বিপক্ষে চেলসিকে ৩-১ গোলে জয় এনে দিয়ে তিনি প্রমান করেছেন যে জলে যায়নি চেলসির ওই মোটা বিনিয়োগ। বায়ার লেভারকুজেনের সাবেক এই ফুটবলার বলেন, এটি অশ্যই মোটার অংকের অর্থ। তবে আমি মনে করি এই যুগের ফুটবলে এটি সাধারন বিষয়। সুতরাং এটি নিয়ে আমি খুব একটা চাপ অনুভব করি না। কারণ আমি মনে করি সেরাটা না করতে পারলেও খারাপ করছি না। যাতে মনে হবে এই অর্থ বেশী হয়েছে।’
ব্রাইটনের বিপক্ষে হাভার্টজ মানসম্পন্ন খেলা উপহার দিলেও ছন্দ খুজে পেতে বেশ বেগ পেতে হয়েছে তার। ২১ বছর বয়সি এই তারকা বড়ই হয়েছেন ল্যাম্পার্ডের খেলা দেখে। তখন এই চেলসির খেলোয়াড় ছিলেন বর্তমান কোচ। নতুন এই কোচ এ কারনে তার কাছে আদর্শ রোল মডেল।
হাভার্টজ বলেন,‘ শিশুকালে আমি তার প্রচুর ম্যাচ দেখেছি। মধ্যমাঠে আমি এখন যেমনটা খেলছি তেমনই খেলতেন তিনি। বল নিয়ে সতীর্থদের সহায়তা করা, এগিয়ে যাওয়া, গোল করা’। তিনি আমাকে টিপস তো দেবেনই, আমার মনে হয় আরো ভাল ফুটবলার, একজন ভাল মধ্যমাঠের খেলোয়াড় হতে আমাকে সহায়তা করতে পারবেন তিনি। তাই তিনি যে এখন আমার নতুন কোচ সেটি ভাবতেই আমি রোমঞ্চিত হচ্ছি।
বাসস/এএফপি/এমএইচসি/২০৩০/স্বব