বাসস দেশ-১৫ : এথেন্সে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে রন্ধন শিল্পের ওপর এই প্রথম মৌলিক প্রশিক্ষণ কোর্স শুরু

202

বাসস দেশ-১৫
এথেন্স-প্রশিক্ষণ
এথেন্সে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে রন্ধন শিল্পের ওপর এই প্রথম মৌলিক প্রশিক্ষণ কোর্স শুরু
ঢাকা, ১৮ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : গ্রীসের রাজধানী এথেন্সে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে প্রবাসী বাংলাদেশিদের জন্য প্রথমবারের মতো রন্ধন শিল্পের ওপর মৌলিক প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে।
এথেন্সে বাংলাদেশ দূতাবাসের সার্বিক তত্ত্বাবধানে এবং গ্রীসের স্বনামধন্য ও শীর্ষস্থানীয় একটি প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান আইইকে ডেল্টার সহযোগিতায় আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রশিক্ষণ কোর্সটির উদ্বোধন করেন প্রববাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীনও উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এ ছাড়াও, গ্রীসে নব নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ উপস্থিত ছিলেন।
এই প্রশিক্ষণকে ঘিরে প্রবাসী বাংলাদেশি জনগণের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা লক্ষ্য করা গেছে।
শুক্রবার ঢাকায় প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এক সরকারি তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়।
এতে বলা হয়, কোর্সটির উদ্বোধনী অনুষ্ঠানে, প্রবাসী কল্যাণ মন্ত্রী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ বিনির্মানে প্রবাসীদের সার্বিক কল্যাণ নিশ্চিতকরণে তাঁর মন্ত্রণালয়ের আন্তরিকতার সাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।
তিনি শুধু রন্ধন শিল্পে নয়, পর্যটন শিল্পের বিভিন্ন শাখা এবং রন্ধন শিল্পে নিবিঢ় ও সামগ্রীক প্রশিক্ষণ প্রদানের উদ্যোগ গ্রহণের বিষয়ে নির্দেশনা প্রদান করেন।
প্রবাসী কল্যাণ মন্ত্রী প্রশিক্ষণ কার্যক্রম নিয়মিত পর্যবেক্ষণ এবং তত্বাবধানের ওপর গুরুত্ব আরোপ করেন। তিনি আইইকে ডেল্টার সহযোগিতা জন্য এবং বাংলাদেশ দূতাবাসকে প্রথমবারের মতো প্রবাসে এ উদ্যোগ গ্রহণের জন্য ধন্যবাদ জানান। উল্লেখ্য, গ্রীস প্রবাসী ১৫ জন বাংলাদেশী তরুণ-তরুণী এই রন্ধন শিল্পের ওপর মৌলিক প্রশিক্ষণ কোর্সের প্রথম ব্যাচে অংশগ্রহণ করেন।
বাসস/তবি/জেডআরএম/২০০৪/কেকে