নেত্রকোনায় নৌকাডুবিতে সুনামগঞ্জের আরও ২ জনের মৃত দেহ উদ্ধার

447

সিলেট, ১১ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : নেত্রকোনায় গুমাই নদীতে ট্রলার ডুবিতে নিখোঁজ সুনামগঞ্জের আরও ২ জনের মৃত দেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১২ জনে। আজ সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার হলদি নদীতে ভাসমান অবস্থায় আরও ২ জনের লাশ উদ্ধার করে পুলিশ।
উদ্ধারকৃতরা হলেন- সুনামগঞ্জ জেলার মধ্যনগর উপজেলার ইনাত নগর গ্রামের আব্দুল ওহাবের শিশু কন্যা মনিরা (৫) ও আব্দুল হান্নানের ছেলে রতন মিয়া (৩৫)। পরে লাশগুলোর সুরতহাল রিপোর্ট তৈরি করে নিহতের স্বজনদের কাছে হস্তান্তর করেছে মধ্যনগর থানা পুলিশ। বিকেলে তাদের দাফন সম্পন্ন হয়েছে।
এ নিয়ে নৌকা ডুবিতে সুনামগঞ্জের নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ জন ও নেত্রকোনার ১ জন নিয়ে নৌকা ডুবিতে মোট মৃত দেহের সংখা বেড়ে দাঁড়ালো ১২ জনে। এই তথ্য নিশ্চিত করেছেন মধ্যনগর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন। তিনি বলেন, এ দুর্ঘটনায় নিখোঁজ আর কেউ আছেন বলে পুলিশের কাছে কোন তথ্য নেই।
গত বুধবার সকালে সুনামগঞ্জের ধর্মপাশার মধ্যনগর থেকে ৩৬ জন যাত্রী নিয়ে একটি ট্রলার নেত্রকোনা সদরের ঠাকুরাকোনা যাচ্ছিল। কলমাকান্দার রাজনগর এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি বালুবাহী ট্রলারের সঙ্গে সংঘর্ষ হয় যাত্রীবাহী ট্রলারটির। এতে ডুবে যায় যাত্রীবাহী ট্রলারটি। পরে স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের ডুবুরিরা এসে প্রথম দফায় ১০ জনের মরদেহ উদ্ধার করে, যার মধ্যে সুনামগঞ্জের একই গ্রামের ৭ জনসহ ৯জন ছিল।
এদিকে নিহতদের পরিবারকে সুনামগঞ্জ জেলা প্রশাসক প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জনপ্রতি নগদ ২০ হাজার টাকা ও নেত্রকোনা জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার মোট ৩০ হাজার টাকা করে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন সুনামগঞ্জের জেলা প্রশাসক।