ওয়াহিদা খানমের ওপর হামলা নিছক কোন চুরির ঘটনা নয়, পরিকল্পিত : হেলালুদ্দীন

473

ঢাকা, ৫ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এবং বাংলাদেশ এ্যাডমিনিস্টেটিভ সার্ভিস এসোসিয়েশনের সভাপতি হেলালুদ্দনী আহমদ বলেছেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানমের ওপর নৃশংস আক্রমণ কোন চুরির ঘটনা নয়। এটি পরিকল্পিত আক্রমনের ঘটনা আরো অনেক ব্যক্তি এই আক্রমনের সঙ্গে জড়িত থাকতে পারেন।
তিনি আজ রাজধানীর ইস্কাটনের বিয়াম মিলনায়তনে দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানমের ওপর নৃশংস আক্রমনের প্রতিবাদে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
হেলালুদ্দীন আহমদ বলেন, কোন কোন মহল ঘটনাটিকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য ‘ বিচ্ছিন্ন ও চুরির ঘটনা’ বলে চালিয়ে দেয়ার অপপ্রচার চালাচ্ছেন। এটি কোন চুরির ঘটনা নয়। কারণ দুবৃত্তরা কোন প্রকার জিনিস বা সম্পদ চুরি করে নি বা খোয়া যায়নি।
তিনি বলেন, ওয়াহিদা খানম একজন সৎ, নির্লোভ ও নির্ভীক কর্মকর্তা। তিনি কোন দুর্নীতিকে প্রশ্রয় দেন না। বিভিন্ন স্বার্থন্বেষী মহল তার কাছে বেআইনী তদবীরে ব্যর্থ হয়ে প্রতিহিংসা চরিতার্থ করার জন্য এই ঘটনা ঘটিয়ে থাকতে পারে।
বিষয়টি সঠিকভাবে তদন্ত হলে প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে বলে উল্লেখ করে তিনি এই ঘটনার তীব্র নিন্দা জানান এবং তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা উদঘাটন করে দুর্বৃত্তদের আইনের আওতায় আনার দাবী জানান।
মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের বিরুদ্ধে কতিপয় অবৈধ বালু উত্তোলনকারী ও একজন প্রভাবশালী ব্যক্তির প্ররোচনায় ফৌজদারী আদালতে মামলা দায়েরের কথা উল্লেখ করে হেলালুদ্দীন আহমদ বলেন, আদালত মামলাটি তদন্ত করার জন্য পিআইবি’র কাছে পাঠিয়েছেন। অসংলগ্ন কথাবার্তায় ভর্তি এই রকম একটি আরজির ভিত্তিতে একজন জেলা মেজিস্ট্রেটের বিরুদ্ধে মামলা নজীরবিহীন এবং দুর্ভাগ্যজনক।
এভাবে যদি মামলা গ্রহণ করা হয় তাহলে জেলা প্রশাসন কি করে তার দায়িত্ব পালন করবে প্রশ্ন রেথে তিনি বলেন, আমরা অবিলম্বে এই মামলাটি সম্পূর্ণভাবে প্রত্যাহার সহ মিথ্যা মামলা দায়েরকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানাচ্ছি।