বান্দরবানে দরিদ্র পরিবারের মাঝে অনুদানের চেক বিতরণ পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রীর

445

বান্দরবান, ২ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : বান্দরবানে গরীব, অসহায়, দুঃস্থ, প্রতিবন্ধী ও স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে আর্থিক অনুদানের চেক বিতরণ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।
জাতীয় সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে অনুদানের এ চেক বিতরণ করা হয়।
আজ বুধবার সকালে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউটের হল রুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী।
বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও সমাজসেবা অধিদপ্তরের জেলা কার্যালয় যৌথভাবে অনুষ্ঠানের আয়োজন করে।
বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা-এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, জেলা পরিষদ সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রেজা সরোয়ার প্রমুখ।
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, দেশে বন্যা, মহামারী করোনা হলো, কিন্তু দেশে খাবারের অভাবে একজনও মারা যায়নি। ভিজিডি ভিসিএফ, বয়স্ক ভাতা, একটি বাড়ি একটি খামার প্রকল্প, মিশ্র ফলদ বাগান, সেলাই মেশিনসহ বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে যাচ্ছে সরকার। এরপরও আমরা আমাদের ভাগ্যের পরিবর্তন করতে পারছি না। আমাদের ভাগ্যের পরিবর্তন করতে হবে। নিজের পায়ে নিজে দাড়াঁতে হবে । সঞ্চয়ি মনোভাব থাকতে হবে।
তিনি আরো বলেন, সরকার যে সাহায্য দিচ্ছে এগুলোর সকলে সদ্বব্যবহার করুন।
সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মিল্টন মুহুরি জানান, ১০ টি সরকারি সংস্থা ও ৯টি বেসরকারী সংস্থাসহ মোট ১৯টি সংস্থাকে ২৬ লাখ ৬৫ হাজার টাকা বিতরণ করা হয়। এছাড়াও ৫১৫টি দরিদ্র পরিবারকে ৫ হাজার টাকা করে মোট ২৪ লক্ষ ৭৫ হাজার টাকা বিতরণ করা হয়।