নাটোর থেকে আন্তঃনগর কুড়িগ্রাম ও পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রী ভ্রমন কার্যক্রম শুরু

405

নাটোর, ১ সেপ্টেম্বর ২০২০ (বাসস): যাত্রা বিরতির মাধ্যমে নাটোর থেকে আজ ঢাকাগামি আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস এবং পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ভ্রমন কার্যক্রম শুরু হয়েছে।
আজ মঙ্গলবার দুপুর সাড়ে বারোটায় নাটোর রেলস্টেশনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস এবং পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ভ্রমন কার্যক্রম উদ্বোধন করেন নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল।
স্টেশন কমিটির সভাপতি মো. শরিফুল ইসলাম শরিফের সভাপতিত্বে এ অনুষ্ঠানে নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও জজকোর্টের পিপি এডভোকেট সিরাজুল ইসলাম এবং অধ্যাপক শামসুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ মর্ত্তোজা আলী বাবলু, নাটোর স্টেশন মাস্টার অশোক কুমার চক্রবর্ত্তী প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে মোনাজাত শেষে ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেসের যাত্রীদের ফুল ও মিস্টি দিয়ে বরণ করে নেওয়া হয় এবং প্লাটফর্মে ট্রেন পৌঁছানোর পর সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল ফিতা কেটে ভ্রমন কার্যক্রম উদ্বোধন করেন।
নাটোর রেল স্টেশনের প্রধান বুকিং সহকারী মো. আবু সাঈদ জানান, ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেস দুপুর ১২ টা ২৪ মিনিটে নাটোর রেল স্টেশনে পৌঁছাবে এবং তিন মিনিটের যাত্রা বিরতি শেষে অন্য কোন স্টেশনে যাত্রা বিরতি ছাড়াই বিকেল পাঁচটা ২৫ মিনিটে ঢাকায় পৌঁছাবে। কুড়িগ্রাম এক্সপ্রেসে নাটোরের যাত্রীদের জন্যে পাঁচটি শীতাতপ নিয়ন্ত্রিত চেয়ার কোচ এবং ৩৫টি শোভন চেয়ার কোচের টিকেট থাকছে।
অন্যদিকে পঞ্চগড় এক্সপ্রেস বিকেল পাঁচটা ৪৯ মিনিটে নাটোর রেল স্টেশনে পৌঁছাবে এবং তিন মিনিটের যাত্রা বিরতি শেষে অন্যকোন স্টেশনে বিরতি ছাড়াই রাত নয়টা ৫৫ মিনিটে ঢাকায় পৌঁছাবে। পঞ্চগড় এক্সপ্রেসে নাটোরের যাত্রীদের জন্যে দুইটি শীতাতপ নিয়ন্ত্রিত চেয়ার কোচ এবং ৪০টি শোভন চেয়ার কোচের টিকেট থাকছে।