লোভ লালসার ঊর্ধ্বে উঠে ছাত্রলীগকে দেশ গড়ার জন্য তৈরি হতে হবে : নানক

219

ঢাকা, ২৭ আগস্ট, ২০২০ (বাসস) : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ছাত্রলীগকে এমন একটি সংগঠনে প্রস্তুত করতে হবে, যার মধ্য দিয়ে সত্যিকারের বঙ্গবন্ধু প্রেমী কর্মী সৃষ্টি হবে।
জাতীয় শোক দিবস উপলক্ষে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।
মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসানের সভাপতিত্বে আলোচনা সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ।
সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, দপ্তর সম্পাদক বিপ্লব বড়–য়া, ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সভাপতি আবু আহমদ মান্নফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য প্রমুখ ।
জাহাঙ্গীর কবির নানক বলেন, সবাই ছাত্রলীগের কেন্দ্রীয় কিংবা মহানগরের সভাপতি সাধারণ সম্পাদক হবেনা। এর মধ্য দিয়ে কেউ সিভিল প্রশাসনের যাবে। কেউ কেউ বিভিন্ন শ্রেণি-পেশায় যাবে। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা, শেখ হাসিনার স্বপ্ন পূরণের জন্য কাজ করতে । ছাত্রলীগকে লোভ লালসার ঊর্ধ্বে উঠে দেশ গড়ার জন্য তৈরি হতে হবে।
আবদুর রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ও তার সপরিবারে হত্যাকান্ড দায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান কোনোভাবেই এড়াতে পারে না, এটা ইতিহাস সাক্ষ্য দেয়।
ছাত্রলীগ থেকে আগামী দিনের দেশ গড়তে সোনার ছেলে তৈরী করতে হবে উল্লেখ করে তিনি বলেন, সম্পদ গড়ার লোভ লালসার ঊর্ধ্বে উঠে দেশ গড়ার জন্য ছাত্রলীগকে তৈরি হতে হবে। যারা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়েতুলবে।