বাসস দেশ-৪৫ : সুন্দর পরিবেশ উপহার দিতে সরকার কাজ করছে : পরিবেশ মন্ত্রী

246

বাসস দেশ-৪৫
শাহাব উদ্দিন- পর্যালোচনা সভা
সুন্দর পরিবেশ উপহার দিতে সরকার কাজ করছে : পরিবেশ মন্ত্রী
ঢাকা, ২৭ আগস্ট, ২০২০ (বাসস) : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, দেশের জনগণকে বাসযোগ্য পরিবেশ উপহার দিতে সরকার কাজ করছে।
আজ বিকেলে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের এডিপি উন্নয়ন প্রকল্প সমূহের মাসিক বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা বিষয়ে অনলাইন সভায় তাঁর সরকারি বাসভবন হতে যুক্ত হয়ে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
শাহাব উদ্দিন বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ জনিত মহামারীকালে বিভিন্ন ধরনের কাজ বন্ধ বা নিম্নগতিতে চললেও পরিবেশ ও বন বিভাগের প্রকল্পের ক্ষেত্রে সে সুযোগ নেই। পরিবেশ সুন্দর রাখার লক্ষ্যে কোভিডকালীন সময়েও গতিশীলতার সাথে অন্যান্য সময়ের ন্যায় পরিবেশ ও বন অধিদপ্তরের প্রকল্পের কাজ চলমান রাখতে হবে।
গুনগত মান বজায় রেখে প্রকল্প পরিচালকদের প্রতি কাজ করার আহবান জানিয়ে মন্ত্রী বলেন, প্রকল্পের অগ্রগতি সন্তোষজনক করতে অর্থবছরের শুরু থেকেই পরিকল্পনা মতো পুরোদমে কাজ শুরুকরতে হবে।শব্দ দূষণসহ সকল প্রকার দূষণ রোধে কাজ করার জন্য তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।
সভায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি, মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান, অতিরিক্ত সচিব (পরিবেশ) মাহমুদ হাসান, অতিরিক্ত সচিব (উন্নয়ন) আহমদ শামীম আল রাজী, অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) মিজানুল হক চৌধুরী এবং পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড এ.কে.এম রফিক আহাম্মদ, বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক (চলতি দায়িত্ব) মোঃ আমির হোসেন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএআর/২১১৫/অমি