বাসস দেশ-৪৬ : ডিএসসিসিতে এডিস নিয়ন্ত্রণ অভিযানে মামলা ও জরিমানা

354

বাসস দেশ-৪৬
ডিএসসিসি-এডিস
ডিএসসিসিতে এডিস নিয়ন্ত্রণ অভিযানে মামলা ও জরিমানা
ঢাকা, ১৬ আগস্ট, ২০২০ (বাসস) : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকায় এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে পরিচালিত প্রথম দিনের চিরুনি অভিযানে মোট ২২টি স্থাপনা পরিদর্শন করা হয়।
অভিযানে এক জনের বিরুদ্ধে মামলা দায়ের ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
আজ থেকে শুরু হওয়া ডিএসসিসি’র ৩টি ভ্রাম্যমাণ আদালত অঞ্চল-১ এর ধানমন্ডি এলাকা, অঞ্চল-২ এর শাজাহানপুর এলাকা ও অঞ্চল-৩ এর ঝিগাতলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।
অঞ্চল-১ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফায়সাল ধানমন্ডি এলাকায়, অঞ্চল-২ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল আহসান শাহজাহানপুর এলাকায় এবং অঞ্চল-৩ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট বিতান কুমার মন্ডল জিগাতলা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
অঞ্চল-১ এ ভ্রাম্যমাণ আদালত ৭টি স্থাপনা পরিদর্শন করেন, ১টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় একজনের বিরুদ্ধে মামলা ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের নিকট এডিস মশার বংশ বিস্তার উপযোগী কোন স্থাপনা দৃষ্টিগোচর হয়নি।
অঞ্চল-২ এ ভ্রাম্যমাণ আদালত শাহজাহানপুর এলাকায় ১২টি স্থাপনা পরিদর্শন করে এবং কোন স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়নি ও এডিস মশার বংশ বিস্তার উপযোগী কোন স্থাপনাও পাওয়া যায়নি।
একই সাথে অঞ্চল-৩ এ ভ্রাম্যমাণ আদালত ৫টি স্থাপনা পরিদর্শন করে।
বাসস/সবি/এমএসএইচ/২২৩৮/-এবিএইচ