বাসস ক্রীড়া-৯ : ধীরে ধীরে উন্নতির চেষ্টা করছেন নাইম

206

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-নাইম
ধীরে ধীরে উন্নতির চেষ্টা করছেন নাইম
ঢাকা, ১০ আগস্ট ২০২০ (বাসস) : বায়ো-সুরক্ষা পরিবেশে দেশের ক্রিকেটারদের জন্য ব্যক্তিগত অনুশীলনের ব্যবস্থা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই ব্যক্তিগত অনুশীলনে ফিটনেস ও দক্ষতা বাড়াতে ধীরে ধীরে চেষ্টা করছেন বাংলাদেশের অফ-স্পিনার নাইম হাসান।
বিসিবি’র এক ভিডিও বার্তায় নাইম বলেন, ‘আমি এখানে ঈদের আগে অনুশীলন শুরু করি। চার-পাঁচ মাস অনুশীলন করতে না পারায় প্রথম দিন থেকেই আগের মত শক্তি ও ফিটনেস ফিরে পাওয়া সহজ নয়।’
তিনি আরও বলেন, ‘তবে কিছুটা উন্নতি হয়েছে এবং উন্নতির জন্য আমি চেষ্টা করে যাচ্ছি। ঈদের আগ আমি জিম ও জগিং করেছি। এখন আমি বোলিং শুরু করেছি। দীর্ঘদিন পর অনুশীলন শুরু করায়, প্রথম দিকে এটি সম্ভব হয়নি।এভাবে অনুশীলন অব্যাহত রাখতে পারলে আমি এটি কাটিয়ে উঠতে পারবো আশা করছি ।’
দেশের পাঁচ ভেন্যুতে ব্যক্তিগত অনুশীল করা ২৭জন ক্রিকেটারের মধ্যে একজন নাইম।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করছেন- টেস্ট অধিনায়ক মোমিনুল হক, টি-২০ দলনেতা মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, সৌম্য সরকার, সাদমান ইসলাম, বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম, লেগ-স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ও পেসার আল-আমিন হোসেন।
বাকী সাতজন খেলোয়াড় ঈদের আগেই অনুশীলন শুরু করেন। তারা হলেন- মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, আনামুল হক বিজয়, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, ও মেহেদি হাসান রানা।
খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে পুনরায় অনুশীলন শুরু করছেন মেহেদি হাসান মিরাজ, মেহেদি হাসান ও নুরুল হাসান সোহান।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম বক্তিগত অনুশীলনে নাসুম আহমেদ ও সৈয়দ খালেদের সাথে যোগ দিয়েছেন পেসার আবু জায়েদ রাহি ও এবাদত হোসেন।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে নাইম হাসানের সঙ্গী হচ্ছেন, ইয়াসির আলি রাব্বি ও ইরফান শুক্কুর।
রাজশাহীর কামরুজ্জামান স্টেডিয়ামে নাজমুল হোসেন শান্তর সাথে যোগ দিবেন বাঁ-হাতি স্পিনার সানজামুল ইসলাম।
বাসস/এএমটি/২০০০/স্বব