বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে প্রধানমন্ত্রীর নগদ অর্থ সহায়তা পেলেন দুস্থ নারীরা

348

ঢাকা, ৮ আগস্ট, ২০২০(বাসস) : বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ সারাদেশে প্রায় ১৩০০ দুস্থ নারী সরকারের কাছ থেকে উপহার পেয়েছেন।
গণভবন থেকে এক ভার্চুয়াল অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ৬৪টি জেলার এই দুস্থ মহিলাদের প্রত্যেককে ২ হাজার টাকা করে আর্থিক উপহার পাঠিয়েছেন বলে নগদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল আর্থিক পরিষেবা প্রেরণ এবং নগদ আউট চার্জ বহন করেছে। এ ক্ষেত্রে প্রতিজন দুস্থ নারী তাদের প্রাপ্ত ২ হাজার টাকা ক্যাশ আউট করার চার্য হিসেবে ৩৫ টাকা করে নিজেদের ‘নগদ’ একাউন্টে পেয়েছেন।
মহিলা ও শিশু মন্ত্রনালয়ের অধীন জাতীয় মহিলা সংস্থা দুস্থ মহিলাদের সংখ্যা নির্ধারন এবং নির্বাচনের সকল কাজ করেছে।
নগদের ব্যবস্থাপনা পরিচালক তানভির আহমেদ মিশুক বলেন, ‘বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে এমন একটি মহৎ উদ্যগের সাথে যুক্ত হতে পেরে নগদ পরিবার গর্বিত।’
এর আগে প্রধানমন্ত্রী কোভিড-১৯এর কারণে চাকরি হারানো ৫০ লাখ পরিবারকে ২৫০০ টাকা করে আর্থিক সহায়তা দিয়েছিলেন। যার মধ্যে ১৭ লাখ পরিবার নগদের মাধ্যমে এ সহায়তা পেয়েছিলেন। সে সময় ক্যাশ আউট চার্জের একটি বড় অংশ ‘নগদ’ বহন করে।
এ ছাড়াও প্রধানমন্ত্রীর পক্ষে গোপালগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) শাহিদা সুলতানা জেলার দরিদ্র ৩২০০ নারীর মধ্যে ৩২০০ সেলাই মেশিন ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে ১০০ ল্যাপটপ বিতরণ করেন।