চট্টগ্রামে ১২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত

225

চট্টগ্রাম, ৭ আগস্ট, ২০২০ (বাসস) : চট্টগ্রামে আরো ১২৮ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪ হাজার ৮৭৪ জন।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও কক্সবাজারের ৭টি ল্যাবে মোট ৮১২টি নমুনা পরীক্ষায় ১২৮ জন নতুন করে পজিটিভ শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে ১০৩ জন চট্টগ্রাম মহানগরীর আওতাধীন বিভিন্ন এলাকার এবং ২৫ জন উপজেলার। একই সময়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ২ জন এবং সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১১৮ জন।
ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে জানা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৭৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪ জনের নমুনায় করোনার ভাইরাস পাওয়া যায়।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৬৭টি নমুনা পরীক্ষার মধ্যে ২০টিতে করোনার ভাইরাসের অস্তিত্ব মিলেছে। বেসরকারি শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৬৪ জনের নমুনায় ৩৮ জন পজিটিভ হিসেবে চিহ্নিত হন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১১০টি নমুনার মধ্যে ১৫টি নমুনার বাহক করোনায় সংক্রমিত বলে শনাক্ত হন। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮৭টি নমুনা পরীক্ষায় ১৯ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ দেখা যায়। অপর বেসরকারি হাসপাতাল ইম্পেরিয়াল-এর ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করে ৩১ জনকে করোনা পজিটিভ বলে শনাক্ত করা হয়।
এছাড়া, সাতকানিয়া ও লোহাগাড়ার ১২টি নমুনা পরীক্ষা করা হয় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে। এতে একজনের নমুনায় করোনা ভাইরাস পাওয়া যায়।