হাতিয়ায় পানিবন্দী মানুষের জন্য ৪০ মেট্রিক টন চাল বরাদ্দ

239

নোয়াখালী, ৬ আগষ্ট, ২০২০ (বাসস): জেলার বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার পূর্ণিমার জোয়ারের পানিতে ১৫ টি গ্রামের প্রায় ১০ হাজার মানুষ পানিবন্দী হওয়ায় ৪০ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে উপজেলা প্রশাসন।
উপজেলার নলচিরা, সুখচর, চরঈশ্বর, তমরদ্দি, সোনাদিয়া, নিঝুমদ্বীপ, হরণি ও চানন্দি ইউনিয়নের নি¤œাঞ্চলের ১৫ টি গ্রামের বসতঘরসহ আশপাশের এলাকা জোয়ারের পানিতে প্লাবিত হয়।
জানা যায়, ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে বিভিন্ন ইউনিয়নের ভেঙে যাওয়া বেড়িবাঁধ মেরামত না করায় এসব এলাকায় গতকাল দুপুরের পর পূর্ণিমার অস্বাভাবিক জোয়ারের পানিতে প্লাবিত হয়। এতে এসব এলাকার ১৫ টি গ্রামের প্রায় ১০ হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়ে। জোয়ারের পানিতে অনেকের বসতবাড়ি ডুবে যায়। নলচিরা ঘাটের প্রায় ২০টি দোকান ঘর পানিতে ডুবে যায়। অনেক পুকুরের মাছ ও শাক-সবজি জোয়ারের পানিতে ভেসে যায়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, গতকাল বিকেলে জোয়ারের পানি কিছুটা কমলে ও রাতে জোয়ারের পানিতে ওই গ্রামগুলো আবারো প্লাবিত হয়েছে। আজ ক্ষতিগ্রস্তদের মাঝে ৪০ মেট্রিক টন চাল বিলি করা হবে।
তিনি আরও জানান, পানি নামতে আরও ৩/৪ দিন সময় লাগবে। এছাড়া, বেঁড়িবাধ মেরামতের জন্য পানি উন্নয়ন বোর্ডের সাথে যোগাযোগ করে বরাদ্দ পেলে টেন্ডার করে ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়।